খাগড়াছড়িতে সরকারি শিশু পরিবারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন

fec-image

শোকাবহ আগস্ট উপলক্ষে খাগড়াছড়িতে সমাজ সেবার উদ্যোগে সরকারি শিশু পরিবারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুরে কর্ণারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, সুশাসনের জন্য নাগরিক কমিটির (সনাক) এর জেলা সভাপতি বোধিসত্ত্ব দেওয়ান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত প্রমুখ।

উদ্বোধন শেষে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারে শোভা পাওয়া স্মৃতি বিজড়িত বিভিন্ন ছবি ঘুরে দেখেন অতিথিরা। পরে সরকারি শিশু পরিবারের প্রাক্তণ নিবাসী ও বর্তমানে বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৬ জন শিক্ষার্থীকে প্রায় দেড় লাখ টাকা শিক্ষা বৃত্তির টাকা বিতরণ করা হয়। এর মধ্যে উচ্চ মাধ্যমিকের ৪ জনকে ৩০ হাজার টাকা করে এক লক্ষ ২০ হাজার টাকা ও মাধ্যমিকে অধ্যায়নরত ২ জনকে ১২ হাজার টাকা করে ২৪ টাকার চেক তুলে দেয়া হয়।

সংশ্লিষ্টরা জানায়, মুক্তিযুদ্ধের অহংকার ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পিতৃমাতৃহীনদের প্রতি যে মমত্ববোধ ছিলো তা শিশুদের জানার জন্যই এ কর্ণারের উদ্বোধন করা হয়েছে। তাছাড়া এখানে জাতির জনক ও মুক্তিযুদ্ধ নিয়ে অনেক বই রয়েছে। শিশুরা বইগুলো পড়লে স্বাধীনতা অর্জনে স্বাধীন বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জানতে পারবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন