Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৫ জনসহ ১৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোয়নপত্র দাখিলের শেষ দিন উপজেলায় আওয়ামী লীগ, জাতীয় পাটি, আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস-এমএন) ও স্বতন্ত্র প্রার্থীরা সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামী ১৮ মার্চ খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রাথী মো. শানে আলম, জাতীয় পাটি সমর্থিত প্রাথী মো. নজরুল ইসলাম মাসুদ, আঞ্চলিক সংগঠন প্রসীতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) চঞ্চুমনি চাকমা ও আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস-এমএন) তরুন আলো দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী আইনাল হক, ভাইস চেয়ারম্যান পদে জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, আক্তার হোসেন, ফারুক ভূইয়া, রুতান চৌধুরী, রণিক ত্রিপুরা, জয় কুমার চাকমা ও আবু হানিফ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিউটি রানী ত্রিপুরা, নিউসা মগ, সালমা আহসান মৌ ও নাসিমা বেগম।

বিএনপি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তের কারণে শাসক দল ও আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে চলছে নানা হিসেবে-নিকেশ।

গত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯টি উপজেলা পরিষদে আওয়ামী লীগ মাত্র একটি উপজেলা পরিষদে নির্বাচিত হন। বিএনপি জিতেন দুটি-তে। তিনটি উপজেলা পরিষদে বিএনপি সমর্থিত প্রার্থীরা সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন। ৫টি উপজেলা পরিষদের পাহাড়ে আলোচিত আঞ্চলিক রাজনৈতিক  সংগঠন প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন  আঞ্চলিক রাজনৈতিক দল ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও একটি জেএসএস(এমএন) সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন