Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

গণতন্ত্র ফেরাতে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে: মীর নাসির


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:
নিরেপক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ক্ষমতায় আসবে। আওয়ামী লীগ ২০১৪ সালের মত একতরফা নির্বাচন করতেই বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দী করে রেখেছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েছে জানতে পেরে অবৈধভাবে পুনঃরায় ক্ষমতায় আসতে আওয়ামীলীগ বিদেশীদের দুয়ারে ধর্ণা দিচ্ছে। শনিবার (২৮ এপ্রিল) বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সাংস্কৃতিক মিলনায়তনে জেলা বিএনপি আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দীন এসব কথা বলেন।

তিনি বলেন, মিথ্যা মামলায় আওয়ামীলীগ সরকার বিএনপির চেয়ারর্পাসন খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে আটক রেখেছেন। খালেদা জিয়া ও তারেক রহমানকে বাইরে রেখে দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে না। বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে।

জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং’র সভাপতিত্বে কর্মী সভায় বিএনপির নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীম, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ হারুন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা,সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষারসহ সহযোগী সংগঠনের নেতৃবিন্দ বক্তব্য রাখেন।

মীর নাসির বলেন, আওয়ামীলীগের জুলুম নির্যাতনে আমাদের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। গণতন্ত্র রক্ষা করতে ও বিদেশীদের হাত থেকে দেশ বাঁচাতে এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বেগম জিয়ার সু-চিকিৎসা করাতে দিচ্ছে না সরকার। বেগম জিয়ার কিছু হলে দায়দায়িত্ব এ সরকারকে নিতে হবে।

তিনি আরো বলেন, রাজ প্রাসাদ থেকে গণ মানুষের নেতা হওয়া যায় না। কর্মী সমাবেশে না এসে আপনারা ভুল করেছেন। এর খেসারত দিতে হবে। জেলা বিএনপির অপর পক্ষকে ইঙ্গিত করে মীর মোহাম্মদ নাসির উদ্দীন বলেন।

জেলা সদরসহ সাত উপজেলার ম্যামাচিং সমর্থিত-জাবেদ নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত হন। সভাস্থলে কোন মিছিল করতে দেয়নি পুলিশ।

প্রসঙ্গত, জেলা বিএনপির কর্মী সমাবেশের আয়োজন নিয়ে বিএনপির বিবদমান দু’গ্রুপের মধ্যে প্রকাশ্য মত বিরোধ ও উত্তেজনা চলে আসছিল। প্রশাসনের কাছে কর্মী সমাবেশের জন্য উভয় পক্ষ অনুমতির আবেদন করে। প্রশাসন জেলা সভাপতি মাম্যাচিংকে সমাবেশ করার অনুমতি দেয়। ক্ষুদ্ধ হয়ে জেরী গ্রুপ বৃস্পতিবার চৌধুরী মার্কেটস্থ বিএনপির অস্থায়ী সংবাদ সম্মেলনের প্রধান অতিথি মীর নাছিরের কর্মী সমাবেশ প্রত্যাখ্যান করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন