গরীব মেধাবী ছাত্রের শিক্ষার দায়িত্ব নিল খাগড়াছড়ি সদর জোন

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

শিক্ষাই জাতির মেরুদণ্ড, যে দেশ যত বেশি শিক্ষিত সে দেশ তত বেশি উন্নত। শিক্ষিত মানুষ দেশের বোঝা নয়, এরা দেশের সম্পদ। আর এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন (২২ বীর) সোমবার (১১ ফেব্রুয়ারি ২০১৯) মো. মাহমুদুর রহমান (পিতাঃ মাহবুবুর রহমান, মাতাঃ মহিনুর বেগম, আরামবাগ, খাগড়াছড়ি) নামে একজন দুঃস্থ কৃতি ছাত্রের পড়াশুনার জন্য চুতর্থবারের মত এককালীন আর্থিক অনুদান প্রদান করেন।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি বলেন, মো. মাহমুদুর রহমান খাগড়াছড়ি শহরস্থ নতুনকুড়ি ক্যান্টনমেন্ট উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ-৫.০০ ফলাফল অর্জন করে এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ হয় এবং খাগড়াছড়ি জেলায় ১ম স্থান অধিকার করে। বর্তমানে সে চট্টগ্রাম সরকারি কলেজে একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগে অধ্যায়নরত রয়েছে। কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারণে তার লেখাপড়া প্রায় বন্ধ হওয়ার পথে। এমতাবস্থায়, তার পিতামাতা খাগাড়ছড়ি সদর জোনে বিষয়টি অবহিত করলে উক্ত শিক্ষার্থীর পড়াশুনার খরচ বাবদ আর্থিক অনুদান প্রদান করা হয় এবং ভবিষ্যতে তার পড়াশুনার ব্যয়ভার বহন করার ব্যাপারে আশ্বাস প্রদান করেন।

এছাড়াও জোন কমান্ডার বলেন বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। ভবিষ্যতেও জোন সদর কর্তৃক এ ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন