গর্জনিয়া-বাইশারী সড়কের বেহাল দশা!

বাইশারী প্রতিনিধি:

গর্জনিয়া-বাইশারী সড়ক এখন আর সড়ক নেই। এটি হয়েছে এখন মরন ফাঁদ। দৈনিক কোন না কোন ঘটনা ঘটেই যাচ্ছে। বিগত একযুগ সড়কটি মেরামত না করায় প্রতিদিন দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীরা। তারপরও জীবনের ঝুঁকি নিয়ে দীর্ঘ আট কিলোমিটার সড়ক পাড়ি দিয়ে গন্তব্য স্থানে ছুটছে মানুষ।

অবহেলিত জনপদের রাস্তাটি ৩ ইউনিয়নের লক্ষধিক লোকের চলাচলের একমাত্র মাধ্যম।

শুকনো মৌসুমে কোন রকম চলাচল করলেও বর্ষা মৌসুম শুরু হলে দু:খের আর সীমা থাকে না। এসব কথা জানালেন স্থানীয় বাসিন্দা জয়নাল আবেদীন, মো. নাজের ও অবসর প্রাপ্ত শিক্ষক আহমদুর রহমানসহ অনেকে।

পার্বত্য বান্দরবান জেলার বাইশারী ইউনিয়নের আওতায় এক কিলোমিটার এবং দীর্ঘ আট কিলোমিটার সড়কটির অবস্থান রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন হয়ে কচ্ছপিয়া ভায়া গর্জনিয়া বাজার।

সড়কটি দিয়ে দুটি উপজেলা সদর, নাইক্ষ্যংছড়ি ও রামু উপজেলা যাওয়ার একমাত্র রাস্তা। শুধুমাত্র সংস্কারের অভাবে দিন দিন খানা-খন্দে হয়ে যাচ্ছে। দ্রুত সড়কটি মেরামত জরুরী হয়ে পড়েছে।

দীর্ঘ ৮কিলোমিটার সড়ক পথে বড়বিল, থোয়াইঙ্গাকাটা, থিমছড়ি, সিকদার পাড়া জুমছড়ি, শাহ মোহাম্মদের পাড়াসহ বিভিন্ন স্থানে করুন দশায় পরিণত হয়েছে।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান ছৈয়দ নজরুল ইসলাম সড়কটির করুন পরিণতির কথা স্বীকার করে বলেন, তিনি বিষয়টি সমন্বয় সভায় উপস্থাপণ করেছেন। অচিরেই কাজ শুরু করা হবে। ৩ ইউনিয়নের লক্ষাধিক জনগণ সড়কটি জরুরী ভিত্তিতে মেরামতের দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন