গুইমারা মংসাজাই স্মৃতি গোল্ডকাপে চ্যাম্পিয়ন আমতলী পাড়া একাদশ

গুইমারা প্রতিনিধি:

গুইমারায় স্বর্গীয় মংসাজাই চৌধুরী স্মৃতি স্মরণে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এ খেলায় গুইমারা একাদশের বিপক্ষে ৪-১ গোলে বিজয়ী হয় আমতলী পাড়া একাদশ।

শনিবার(২০ অক্টোবর)  বিকাল ৩টায় গুইমারা উচ্চ বিদ্যালয় মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এ টুর্নামেন্টে উপজেলার মোট ১৮টি দল অংশ নেয়।

প্রয়াত মংসাজাই চৌধুরী ২১ সদস্যের র্পাবত্য শান্তি কমিটির অন্যতম সদস্য ও হাফছড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান (বর্তমান খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর পিতা ছিলেন)।

১৩ জানুয়ারি ১৯৮৯ সালে তৎকালীন পার্বত্য অঞ্চলে শান্তি বাহীনির সদস্যরা রাতের অন্ধকারে নিজ বাড়ি থেকে তাকে অপহরণ করে নিয়ে যায়। এর পর থেকে তার কোনো খোজ পাওয়া যায়নি ।

টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক সাহলাপ্রু মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান ’কংজরী চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, , সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব পিএসসি জি, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, হাফছড়ি ও সিন্দুকছড়ি ইউপি চেযারম্যান গনসহ অনেকে ।

অনুষ্ঠানে প্রধান অতিথি’কংজরী চৌধুরী নিয়মিত খেলাধুলা যুব সমাজকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করে মন্তব্য করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার পাশাপাশি দেশ ব্যাপী খেলাধুলার প্রসারে নানা কর্মসুচী গ্রহন করেছে।

চেয়ারম্যান বলেন, ক্রীড়াপ্রেমীরা কখনও সন্ত্রাস ও নৈরাজ্য করতে পারে না। প্রয়াত মংসাজাই চৌুুরীকে আধুনিক পার্বত্য চট্টগ্রামের সফল শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের রূপকার ছিলেন । তার স্মৃতির স্মরণে এলাকার ক্রীড়াঙ্গণে নতুন মাত্রা যোগ করবে ।

এ সময় গুইমারা উপজেলার বিভিন্ন ইউনিয়নের কয়েক হাজার ক্রীড়াপ্রেমী দর্শকের উপস্থিতিতে মাঠ পরিপূর্ণ হয়ে উঠে। প্রধান অতিথি কংজরী চৌধুরী বিজয়ীদের হাতে  গোল্ডট্রফি এবং নগদ ৫০ হাজার টাকা তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন