Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

গোবিন্দগঞ্জ ও নাসিরনগরে হামলার ঘটনায় পানছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

swatal-pic-copy

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল দশটা থেকে অনুষ্ঠিতব্য এই মানববন্ধন ও প্রতিবাদ সভার যৌথ আয়োজক ছিল সাঁওতাল উন্নয়ন সংসদ ও পার্বত্য সাঁওতাল স্টুডেন্ট ফোরাম পানছড়ি ও পানছড়ি বাজার দেবালয়।

গাইবান্ধার গৗবিন্দগঞ্জে সাহেবগঞ্জ, বাগদা ফার্ম এলাকায় পুলিশ ও চিনিকল মালিক কর্তৃক সাঁওতালদের পৈতৃক ভূমি থেকে উচ্ছেদ, অগ্নিসংযোগ, লুটপাট হত্যার অভিযোগ এনে এর প্রতিবাদ এবং সুষ্ঠু বিচার দাবী সম্বলিত ব্যানার ছিল সাঁওতাল সম্প্রদায়ের। অপরদিকে ব্রাক্ষনবাড়িয়ার নাসিরনগর সহ দেশের বিভিন্ন স্থানে অসংখ্য মঠ মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর, কয়েকশত বাড়িঘর ভাংচুর, লুটপাট, অগ্নিসংযোগ, হিন্দু নির্যাতন তথা সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে এবং অপরাধীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী সম্বলিত ব্যানার ছিল পানছড়ি বাজার দেবালয়ের।

পানছড়ি বঙ্গবন্ধু  স্কয়ারে অনুষ্ঠিতব্য মানববন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সভায় মিলন সাঁওতালের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সাঁওতাল স্টুডেন্ট ফোরাম পানছড়ি উপজেলা শাখার সভাপতি মানিক সাঁওতাল। এ সময় আরো বক্তব্য রাখেন ত্রিপুরা উন্নয়ন সংসদের মনিন্দ্র লাল ত্রিপুরা, পানছড়ি উপজেলা সনাতন ছাত্র যুব পরিষদ সভাপতি রুবেল মহাজন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি প্রীতিময় চাকমা, পানছড়ি বাজার দেবালয়ের সভাপতি তপন কান্তি বৈদ্য, মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমেল মারমা, ১নং লোগাং ইউপির সাবেক চেয়ারম্যান সমর বিকাশ চাকমা, ২নং চেংগী ইউপির সাবেক চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা ও ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা।

সভায় বক্তারা সাঁওতালদের পৈতৃক ভূমি থেকে উচ্ছেদ ও ব্রাক্ষনবাড়িয়ার নাসিরনগর সহ দেশের বিভিন্ন স্থানের ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন