Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

গ্রাম পুলিশরা হলেন পুলিশ বাহিনীর অন্যতম সহযোগী

চকরিয়া প্রতিনিধি:

গ্রাম পুলিশরা হলেন পুলিশ বাহিনীর অন্যতম সহযোগী। গ্রামের এলাকায় যে কোনো তথ্য বা ঘটনা পুলিশের আগেই গ্রাম পুলিশরা অবগত থাকে। তাই যে কোন ঘটনা দেখা গেলে দ্রুত পুলিশকে অবগত করার জন্যও বলা হয়।

বুধবার(৮জুলাই) দুপুর ১২টায় চকরিয়ায় ১৮টি ইউনিয়ের দায়িত্বরত গ্রাম পুলিশের সাথে মতবিনিময় সভায়  চকরিয়া থানা কম্পাউন্ডের ভেতরে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, উপজেলায় ১৮টি ইউনিয়ন থেকে শুরু করে গ্রামের প্রতিটি এলাকায় আইনশৃঙ্খলা বিষয়ে উন্নতির লক্ষ্যে গ্রাম পুলিশদের বিভিন্ন ধরনের পরামর্শ দেয়া হয়। বিশেষ করে এলাকায় মাদক প্রতিরোধ, বাল্যবিবাহ, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ নানা অপরাধ কর্মকাণ্ডের বিষয়ে গ্রাম পুলিশকে সব সময় সজাগ থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও মরণ নেশা ইয়াবা বিক্রেতা ও সেবনকারীর সাথে যারা জড়িত রয়েছে তাদের ব্যাপারে খোঁজ নেয়া ও চিহ্নিত করার জন্যও বলা হয়।

গ্রাম পুলিশের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াছির আরাফাতসহ থানার দায়িত্বরত বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন