Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় ইভটিজিংয়ের দায়ে যুবককে ৫ হাজার টাকা জরিমানা


চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় স্কুল পড়ুয়া ১০ম শ্রেণীর এক ছাত্রীকে নিত্যদিন বিদ্যালয়ে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত ও ইভটিজিংয়ের দায়ে রফিকুল ইসলাম (১৯) নামে এক বখাটে যুবককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন
আরাফাত।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনি এ আদেশ দেন। অর্থদণ্ড প্রাপ্ত বখাটে যুবক রফিকুল ইসলাম উপজেলার খুটাখালী ইউনিয়নের মাইজ পাড়া ৫ নম্বর ওয়ার্ডের ওবাইদুল হকের পুত্র।

সূত্র জানায়, উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে নিত্যদিন যাওয়া-আসার পথে বিদ্যালয়গামী ছাত্রীদের দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল বখাটে যুবক রফিক। সে সোমবার রাতে কিশলয় স্কুলের দশম শ্রেণীর এক ছাত্রীর সাথে দেখা করতে যায় ডুলাহাজারাস্থ ওই ছাত্রীর বসতঘরে। এসময় স্থানীয়রা তার আচরণ ও ঘোরাফেরায় সন্দেহ হলে জনতা তাকে হাতেনাতে আটক করে।

তাৎক্ষণিকভাবে বিষয়টি চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীকে অবগত করা হলে তিনি দ্রুত
ঘটনাস্থলে থানার এসআই শুকান্ত চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় একদল পুলিশ পাঠালে জনতা আটক বখাটে যুবককে পুলিশের কাছে সোপর্দ করে। ওই সময় পুলিশ স্কুল ছাত্রীর জবানবন্দী নিয়ে অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে যান।

মঙ্গলবার দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালতে তাকে উপস্থাপন করা হলে আদালত তাকে ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের কাছে জানতে চাইলে তিনি জানান, এক স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত ও ইভটিজিং করার দায়ে রফিকুল ইসলাম নামের এক যুবককে ভ্রাম্যমান আদালত বসিয়ে স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ওই ছাত্রীকে আর কোনদিন উত্ত্যক্ত করবে না মর্মে মুচলেকা নিয়ে এ জরিমানা আদায় করা হয়েছে। আগামীতে এমন অভিযোগ তার বিরুদ্ধে পুন:রায় পাওয়া গেলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে বলে তিনি জানান।

এসময় যুবকের মা-বাবা, তার নিকটাত্মীয়, ইসলামপুর ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য, সংবাদকর্মী ও উভয় এলাকার বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন