চকরিয়ায় ডাকাতের হাতে ডাকাত খুন

download (1)

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় মাদক ব্যবসার টাকার ভাগের বিরোধ নিয়ে ছুরিকাঘাতে ডাকাতের হাতে প্রাণ হারিয়েছে আদালতের গ্রেফতারী পরোয়ানাভূক্ত আরেক ডাকাত। পরে পুলিশ অভিযান চালিয়ে ঘাতক ডাকাতকেও গ্রেফতার করে। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাটের পূর্ব ডুমখালী এলাকা এ ঘটনা ঘটে।

নিহত ডাকাতের নাম আহমদ হোসেন (৩৫)। ডুলাহাজারা ইউনিয়নের উত্তর ডুমখালী গ্রামের জাকির হোসেনের ছেলে। গ্রেফতার ঘাতক ডাকাতের নাম মো. হোসেন ওরফে ভেটকাইয়া ডাকাত (৩৮)। সেও একই এলাকার মো. আলতাজ মিয়া ওরফে বশর আলীর ছেলে। ভেটকাইয়ার বিরুদ্ধে ডাকাতি, দস্যুতাসহ চারটি মামলায় আদালতের গ্রেফতারী পরোয়ানা রয়েছে। আর খুন হওয়া আহমদ হোসেনের বিরুদ্ধে একটি ডাকাতির মামলায় আদালতের পরোয়ানা রয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

এলাকাবাসী জানায়, ডাকাত ভেটকাইয়া ও আহমদ হোসেন তারা একই ডাকাতদলের সদস্য। এলাকায় চুরি, ডাকাতি, মাদক ব্যবসা ও সেবনসহ নানা অপরাধ কর্মকাণ্ড সংঘটিত করে তারা।

মাদক ব্যবসার টাকার ভাগের বিরোধ নিয়ে বৃহস্পতিবার সকালে দুইজনের মধ্যে তুমুল ঝগড়া হয়। একপর্যায়ে ছুরিকাঘাত করলে ঘটনাস্থলেই নিহত হয় আহমদ হোসেন। এ সময় ছুরির একটি আঘাত ভেটকাইয়ার গায়ে লাগলে সেও আহত হয়। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম বলেন, ‘ঘটনার পর পরই ঘটনাস্থলে গিয়ে ঘাতক মো. হোসেন ওরফে ভেটকাইয়া ডাকাতকে জনতার সহায়তায় গ্রেফতার করি। তার বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন অপরাধের অভিযোগে থানায় দায়ের হওয়া চারটি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে। আর নিহত আহমদ হোসেনের বিরুদ্ধেও একটি ডাকাতির মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে আদালতের।’

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম বলেন, ‘পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন