Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে ১০ হাজার টাকা জরিমানা

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে বিভিন্ন দেয়ালে পোস্টার সাটানোর অভিযোগে ৫টি দোকান মালিকের কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

বুধবার (৬মার্চ) দুপুর সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলার হাঁসেরদীঘি স্টেশন থেকে শুরু করে পৌরসভার বিভিন্ন পয়েন্টে উপজেলা নির্বাচনের আচরণবিধির দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে থানা পুলিশসহ এ অভিযান চালায়।

জানা গেছে, নির্বাচনের আচরণ বিধির দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনার সময় হাঁসেরদীঘি স্টেশন, শহীদ আবদুল হামিদ পৌর বাসটার্মিনাল, থানা রাস্তার মাথা ও পৌর শহর বিভিন্ন অলিগলিতে বিভিন্ন দোকান, দেয়াল থেকে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের লাগানো অসংখ্য পোস্টার অপসারণ করা হয়। ইতিপূর্বে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ১২জন চেয়ারম্যান-ভাইস-চেয়ারম্যান প্রার্থীকে শোকজও করা হয়।এরই প্রেক্ষিতে বুধবার দুপুরে নির্বাচনের মাঠে প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান নামে।

উপজেলা নির্বাচনের আচরণবিধির দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, উপজেলা পরিষদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের আচরণ বিধি লঙ্ঘনের মাত্রা দিন দিন বেড়ে যাচ্ছে। তাই নির্বাচনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বুধবার দুপুরের দিকে উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। হারবাং ইউনিয়নের বেশ কয়েকটি চায়ের দোকানে বিভিন্ন প্রার্থীর পোস্টার সাটানো অবস্থায় দেখা যায়। ফলে, প্রার্থীদের না পেয়ে বিভিন্ন এলাকায় পাঁচ দোকানদারকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরো বলেন, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল একটি নির্বাচন উপহার দেয়ার স্বার্থে উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ভ্রাম্যমান আদালতের নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন