চকরিয়ায় পুলিশের পৃথক অভিযানে অস্ত্রসহ গ্রেফতার-২

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় পুলিশ পৃথক অভিযান চালিয়ে দু’টি লম্বা বন্দুক ও চার রাউন্ড কার্তুজসহ দুই জনকে গ্রেফতার করেছে।

শুক্রবার(৩০ নভেম্বর) ভোরে উপজেলার খুটাখালী ও ডুলাহাজারা ইউনিয়নের দু’টি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্থ কালাপাড়া এলাকার সিরাজ মিয়ার ছেলে আরাফাত রহমান ওরফে সোনামিয়া(৩৬) ও টেকনাফ উপজেলার হৃীলা ইউনিয়নের জাদি মোরা এলাকার মৃত উলামিয়ার ছেলে মো. হাসান(২৬)।

পুলিশ সূত্র জানায়, চকরিয়া থানা পুলিশের পৃথক দু’টি টিম শুক্রবার ভোররাতে উপজেলার খুটাখালী ও ডুলাহাজারা এলাকায় অভিযান চালানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডুলাহাজারা ইউনিয়নের রংমহল আলী বাপের জুম এলাকা থেকে থানার এস আই প্রিয়লাল ঘোষ সঙ্গীয় ফোর্স নিয়ে টেকনাফের হাসান নামের এক সন্ত্রাসীকে তার শ্বশুর বাড়ি থেকে আটক করা হয়। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর অবস্থান নেয়া শ্বশুর বাড়ির একটি কক্ষ থেকে দেশীয় তৈরি একটি লম্বা বন্দুক উদ্ধার করে পুলিশ।

অপর দিকে একই দিন রাত্রে খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ফরেস্ট অফিসের দক্ষিণ পাশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক লাগোয়া এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় থানার এস আই আলমগীর আলমের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে আরাফাত রহমান ওরফে সোনামিয়া (৩৬) নামের এক সন্ত্রাসীকে আটক করে। পরে পুলিশ জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তার কাছ থেকে দেশীয় তৈরি একটি বন্দুক ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে। ধৃত আরাফাতের বিরুদ্ধে লামা থানায় দায়ের করা চাঁদাবাজি মামলার পলাতক আসামি বলে পুলিশ সূত্র জানায়।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, গোপন সূত্রে খবর পেয়ে পুলিশের দুটি পৃথকদল রাত ১২ট থেকে দেড়টা পর্যন্ত খুটাখালী ও ডুলাহাজারা এলাকায় অভিযান চালায়। অভিযান কালে পুলিশ অস্ত্রসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে সংশ্লিষ্ট আইনে থানার দুই এসআই বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেছেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন