Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় পুলিশের বিরুদ্ধে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় আদালত থেকে সম্প্রতি জামিন পাওয়া মো. ইউসুফ নামের এক ব্যক্তিকে ষড়যন্ত্র করে থানা পুলিশ অভিযানের নামে কথিত অবৈধ অস্ত্র দিয়ে কারাগারে পাঠানোর অভিযোগ করেছেন তার স্ত্রী ইরান আক্তার।

বুধবার(১৪মার্চ) বিকাল ৪টায় চকরিয়া প্রেসক্লাবে থানা পুলিশের বিরুদ্ধে এক সংবাদ সম্মেলনে লিখিত ভাবে এ অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের সওদাগরঘোনা চারাবটতলী এলাকার মৌলভী মোহাম্মদ হোসেনের পুত্র মোহাম্মদ ইউসুফ গত বছরের ৮ অক্টোবর বিজ্ঞ অতিরিক্ত দায়রা জর্জ আদালতে এসটি ৪৪/২০০৫ মামলায় স্বেচ্ছায় আত্ব সমর্পণ করলে বিজ্ঞ আদালত গ্রেফতারী পরোয়ানা মুলে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়। দীর্ঘ ৭মাস ইউসুফ কারা ভোগের পর গত ৮ মার্চ কক্সবাজার যুগ্ম জেলা ও দায়রা জর্জ আদালত ২য় থেকে এসটি ২১৮/১১ মামলায় জামিন লাভ করে।

এরপর ওই মামলাসহ অন্যান্য মামলার জামিন নামার কাগজ ও মামলা প্রত্যাহারের যাবতীয় কাগজপত্র গুলো জেল খানায় জমা দিয়ে ১১ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় জেল থেকে বের হলে তার ভাই ইমাম শরাফ জেল গেট থেকে তাকে নিয়ে আসার জন্যে গেলে কালো মাইক্রোবাসে করে সাদা পোষাক এবং অস্ত্রধারী আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন তাকে মাইক্রোবাসে উঠিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে ওই দিন সারারাত ইউসুফকে সবখানে খোঁজাখুঁজির পরও তার কোন সন্ধান পাওয়া যায়নি।

পরের দিন ১২ মার্চ তার পরিবার জানতে পারে ইউসুফকে চকরিয়া থানায় সাদা পোষাকের অস্ত্রধারীরা সোপর্দ করেছে। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার আরও দাবি করেছে, গত ১৩ মার্চ মঙ্গলবার উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নস্থ ছাইরাখালীর কথিত পুলিশের অভিযানের ঘটনায় ইউসুফের হাতে অবৈধ অস্ত্র দিয়ে চকরিয়া থানার মাধ্যমে আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ আদালত তার জামিন না মনজুর করে জেল হাজতে প্রেরণ করেছে। বর্তমানে ইউসুফ জেল হাজতে আটক রয়েছে।

পরিবারের একমাত্র উপার্জনক্রম মো. ইউসুফ দীর্ঘ ৭ মাস কারা ভোগের পর ফের মিথ্যা মামলায় অবৈধ অস্ত্র দিয়ে কারাগারে যাওয়ায় তার স্ত্রী ও ছেলে মেয়েরা অনাহারে-অর্ধাহারে মানবেতর দিনাতিপাত করছে। ইউসুফের স্ত্রী ইরান আক্তার এসব মিথ্যা মামলা থেকে রেহাই পেতে সংশ্লিষ্ট প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহায়তা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন