চকরিয়ায় বন্যহাতির আক্রমণে নিহত দুই পরিবারের মাঝে ২ লক্ষ টাকার চেক বিতরণ

চকরিয়া প্রতিনিধি:

চট্রগ্রামের দক্ষিণ বন বিভাগের চকরিয়াস্থ চুনতী রেঞ্জ কার্যালয়ের আওতাধীন উপজেলার হারবাং ইউনিয়নে বন্যহাতির আক্রমণে নিহত ২ পরিবারের মাঝে ক্ষতিপূরণ হিসেবে নিহতের স্বজনদের এক লাখ টাকা করে দুই লাখ টাকার চেক প্রদান করেন বন ও পরিবেশ মন্ত্রণালয় থেকে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার সময় উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে নিহত পরিবার এর মাঝে এ চেক হস্তান্তর করা হয়। ওই চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বি.এ (অনার্স) এম.এ।

এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চুনতি রেঞ্জ কর্মকর্তা নুর-উর রহমানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান জানান, বন্য প্রাণী দ্বারা আক্রান্ত মানুষের জানমালের ক্ষতিপূরণ নীতিমালা ২০১০ অনুযায়ী নিহত দুইজন ব্যক্তির স্বজনদের কাছে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা সরকারিভাবে এ চেক হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন