চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত

চকরিয়া প্রতিনিধি:

“প্রাথমিক শিক্ষা দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি”- এই প্রতিপাদ্যের আলোকে সারাদেশের ন্যায় কক্সবাজারের চকরিয়ায় উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ দিবস পালন করা হয়েছে।

বুধবার (১৩মার্চ) সকাল ১০টায় উপজেলা প্রশাসন চত্বর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধির সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম ফিতা কেটে শিক্ষা মেলার আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী, ও  উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার। মেলার স্টল পরিদর্শন শেষে

উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কাদের সঞ্চালনায় হলরুম মোহনা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম।

এতে স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার, অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম সহধর্মিণী শাহেদা জাফর, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফুর রহমান, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, সহকারী শিক্ষা কর্মকর্তা বিকাশ ধর, আবু জাফরসহ বিশিষ্টজন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সকল শিশুকে প্রাথমিক শিক্ষা অর্জন করার জন্য এবং শিক্ষার আলো শতভাগ ছড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানান। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন ঘটিয়েছে। সরকারের চলমান ধারাবাহিতা উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন। এবং প্রাথমিক শিক্ষায় শতভাগ ভর্তি ও ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে শিক্ষকদের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন