চকরিয়ায় ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে জায়গা জবরদখলের চেষ্টার অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় সাহারবিল ইউনিয়ের মাইজঘোনা এলাকায় একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে দীর্ঘদিনের ভোগদখলীয় পৈত্রিক জায়গা জবরদখলের চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে। এমনকি ওই জায়গার ভুক্তভোগী মালিককে ভাড়াটিয়া সন্ত্রাসী লোকজন নিয়ে তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে।

এ নিয়ে ভুক্তভোগী জায়গার মালিক মো: ইদ্রিছ মিয়া বাদী হয়ে ১জনকে অভিযুক্ত করে আরো ৮ জনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে বৃহস্পতিবার রাত্রে চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার সাহারবিল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ নয়া পাড়া এলাকার মৃত ফজল করিমের ছেলে মোহাম্মদ ইদ্রিছ মিয়া তার পৈত্রিক ওয়ারিশী খরিদাকৃত জায়গায় দীর্ঘকাল ধরে ভোগদখল করে আসছেন। গত ২৪ এপ্রিল সকাল আটটার দিকে একই ইউনিয়নের মাইজঘোনা উত্তর পাড়া এলাকার মৃত এজাহার আহমদের ছেলে আবদুর রহিম পূর্বপরিকল্পিত ভাবে ৭/৮ জন ভাড়াটিয়া সন্ত্রাসী লোকজন নিয়ে তার নেতৃত্বে আবদুর রহিমের ভোগদখলীয় জায়গায় ঘর নির্মাণের সরঞ্জামাদি এনে স্তুপ করতে থাকে। এ সময় বাঁধা দিতে গেলে ভুক্তভোগী জায়গার মালিককে অমান্য করে অভিযুক্ত আবদুর রহিম জোরপূর্বক ভাবে ঘর নির্মাণের চেষ্টা চালিয়ে অশ্লীল গালি-গালাজ করে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে।

ভুক্তভোগী জায়গার মালিক মোহাম্মদ ইদ্রিছ মিয়া বলেন, আমার পৈত্রিক ওয়ারিশী খরিদাকৃত ২৪শতক জায়গা দীর্ঘকাল ধরে ভোগদখল করে আসছি। বর্তমানে ওই জায়গা নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে বিজ্ঞ সহকারী জজ আদালত, চকরিয়া, কক্সবাজার অপর২৪১/২০০৮ মামলাও দায়ের করি। উক্ত মামলায় দীর্ঘ শুনানী শেষে আমাদের পক্ষে আদেশ দেন। এরই প্রেক্ষিতে ওই জায়গায় অদ্যবদি ভোগদখল করে আসছি। হঠাৎ করে বৃহস্পতিবার সকালে ৭/৮জন সন্ত্রাসী বাহিনী নিয়ে আবদুর রহিম জায়গা জবর-দখলে নিয়ে ঘর নির্মাণের চেষ্টা চালানো হয়। এতে বাঁধা দিলে সে প্রাণনাশের হুমকিও প্রদান করে। এনিয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান ভুক্তভোগী ইদ্রিছ মিয়া।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার বিষয়ে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্তের জন্য থানার একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন