চকরিয়ায় শিক্ষকের বেধড়ক পিটুনীতে স্কুল ছাত্র হাসপাতালে

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় শিক্ষকের বেধড়ক পিটুনিতে রিদুয়ানুল ইসলাম(১৫) নামের দশম শ্রেণীর  এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করার অভিযোগ উঠেছে। এনিয়ে পরিবার ও শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভ প্রকাশ করছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চিরিংগা ইউনিয়নস্থ পালাকাটা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থী রিদুয়ানুল ইসলাম বিদ্যালয়ের দাতা ও ম্যানেজিং কমিটির সদস্য আবদুল কাদেরের পুত্র।

সূত্রে জানান, আহত দশম শ্রেণীর শিক্ষার্থী প্রতিদিন এসেমব্লি ক্লাস করে আসছিল। কিন্তু সোমবার দিন সকালে প্রচণ্ড রোদের কারণে হঠাৎ চোখের সমস্য দেখা দিলে সে নির্ধারিত সময়ে এসেমব্লি ক্লাস করতে যেতে পারেনি। এরই সূত্র ধরে স্কুলের শারীরিক শিক্ষক তাকে বেধড়ক পিটিয়ে জ্ঞানহারা করে রাখে। এ ঘটনায় অভিভাবক মহলের মাঝে ক্ষোভের পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

রিদুয়ানের পিতা আবদুল কাদের সাংবাদিকদের জানান, সোমবার পালাকাটা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীতে পড়ুয়া তার ছেলে রিদুয়ানকে এসেমব্লি ক্লাস না করার কারণে প্রধান শিক্ষকের নির্দেশে শিক্ষক মুছা উদ্দেশ্য প্রনোদিত ভাবে এ ধরেণের ঘটনা ঘটায়। খবর পেয়ে অজ্ঞানবস্থায় রিদুয়ানকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া জমজম হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম প্রশ্নের উত্তর এড়িয়ে যায়। এবং সে বিদ্যালয়ের কাজে বোর্ডে রয়েছে বলেও জানান।

অপরদিকে অভিযুক্ত শিক্ষক দিল মোহাম্মদ মুছার কাছে জানতে চাইলে তিনি বলেন, শৃঙ্খলা ভঙ্গ করে অশালীন আচরণ করায় ছাত্র রিদুয়ানকে দুটি থাপ্পড় দেওয়া হয়। কিন্তু একটি মহল বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে চাইছেন বলেও তিনি অভিযোগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন