Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চট্টগ্রামে বিজিবি বিরুদ্ধে ১২লক্ষ টাকার বৈধ আসবাবপত্র লুটপাটের অভিযোগ

Rangamati tree pic1

স্টাফ রিপোর্টার:
চট্টগ্রামের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিরুদ্ধে ১২লক্ষ টাকার বৈধ আসবাবপত্র লুটপাটের অভিযোগ করেছে রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি। শনিবার দুপুরে শহরের কাঠ ব্যবসায়ী সমিতির সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করে সংগঠনটির নেতারা।

এসময় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি সভাপতি হাজী মো. কামাল উদ্দীন, সহ-সভাপতি আব্দুল করিম বালি, সাধারাণ সম্পাদক মো. মহিউদ্দন পেয়ারুল, যুগ্ম-সাধারাণ সম্পাদক মো. আব্দুল হামিদ, সাংগঠনিক সম্পাদক হিরো তালুকদার, সদস্য ও নব-নির্বাচীত ৭নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মো. জামাল উদ্দীন, আলমগীর, উত্তম দেব ও মো আলী প্রমূখ।

সংবাদ সম্মেলনে রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি সাধারণ সম্পাদক মো. মহিউদ্দন পেয়ারুল অভিযোগ করে বলেন, রাঙামাটি জেলা প্রশাসনের অনুমতি পত্র (পারমিট) থাকার পরও চট্টগ্রাম বিজিবি হুমকি ধমকি দেখিয়ে চালককে মারধর করে দু’দফায় অবৈধভাবে প্রায় ১২লক্ষ টাকার বাসবাবপত্র রেখে দিয়ছে। তিনি আরও বলেন, রাঙামাটি থেকে কোন আসবাবপত্র বাইরে নিয়ে যেতে হলে জেলা প্রশাসনের অনুমতি নিতে হয়। তাছাড়া শহরের প্রায় ৭টি চেক পোস্টে এসব আসবাবপত্র বৈধ কিনা যাচাই-বাছাই করা হয়। কিন্তু তার পরও চট্টগ্রামের খুলশী চক্ষু হাসপাতাল এলাকায় পৌছালে চট্টগ্রাম বিজিবি গাড়ী চেক করার নামে চালকসহ সেক্টরে নিয়ে যায়। বৈধ অনুমতিপত্র থাকার পরও বিজিবি আসবাবপত্রসহ গাড়ি আটক করে রেখেছে।

সাংবাদিক সম্মেলনে বিজিবির বিরুদ্ধে অভিযোগ করে বলেন,গত ১ জানুয়ারি রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়, যার স্মারক নং-৩১৭৯ তারিখ ২৭/১২/২০১৫ইং মূল্যে বক্স খাট ৪টি (সেগুন), ৭সিটের সোফা ২সেট (সেগুন) আলমিরা দু’পার্ট ১টি (সেগুন), চেয়ারের সেট ডাইনিং (সেগুন)। স্মারক নং- ৩১৮০ তারিখ-২৭/১২/২০১৫ইং বক্স খাট ৩টি (সেগুন), রাউন্ড খাট ১টি (সেগুন)। এছাড়া একই তারিখের যার স্মারক নং-৩১৭৮ এর বক্স খাট ৩টি (সেগুন), রাউন্ড খাট ১টি (সেগুন)। স্মারক নং-৩১৮৩ এর বক্স খাট ৪টি (সেগুন), দুই পার্টের শো কেইজ ১টি (সেগুন), ৮চেয়ারের ডাইনিং সেট ১টি (সেগুন), দুই পার্টের আলমিরা ২টি সেগুন)। মোট ২৪ পিছ আসবাবপত্র। তার মধ্যে মাত্র ৯পিছ আসবাবপত্র চট্টগ্রাম বন বিভাগে হস্তান্তর করে চট্টগ্রাম বিজিবি। কিন্তু বাকি আরও ১৬ পিছ আসবাবপত্র হরণ করে নেয়।

অন্যদিকে ৮ জানুয়ারি রাঙামাটি শহর থেকে জেলা প্রশাসনের অনুমতিপত্রসহ (পারমিট) নিয়ে রেইনবো নামে একটি আসবাবপত্রবাহী গাড়ি একই জায়গায় পৌছালে চট্টগ্রাম বিজিবি অবৈধভাবে আটক করে ক্যাম্পে নিয়ে যায়। এসয়ম গাড়ি চালক ও হেলপারকে মারধর করে ছেড়ে দিয়ে আসবাবপত্রসহ গাড়িটি আটক করে রেখেছে। ওই গাড়িতেও সেগুন কাঠের প্রায় ২৪ পিছ আসবাবপত্র রয়েছে। এবার তারা চট্টগ্রাম বন বিভাগকেও হস্তান্তর করা হয়নি। যা আইনগত সম্পন্ন অবৈধ।

তাই অবিলম্বে চট্টগ্রাম বিজিবি ক্যাম্পে আটক আসবাবপত্র ও গাড়ি ফেরত দেওয়া না হলে আগামী সোমবার সকাল ১০টা রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিসহ কঠোর কর্মসূচীর হুমকি দেন সংগঠনটির নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন