ছিনতাইয়ের শিকার হলেন সাংবাদিক মেহেদী হাসান পলাশ

 

মেহেদী হাসান পলাশ

স্টাফ রিপোর্টার:

দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক ও পার্বত্যনিউজের প্রধানউপদেষ্টা সাংবাদিক মেহেদী হাসান পলাশ ছিনতাইয়ের শিকার হলেন। গত ১ ডিসেম্বর অফিসের কাজ সেরে রাতে বাসায় ফেরার পথে তিনি ছিনতাইয়ের শিকার হন। এসময় তিনি রিক্সায় বাড়ি ফিরছিলেন। তার রিক্সা ইত্তেফাক টয়নবি সার্কুলার রোডে ইত্তেফাক মোড়ের কাছাকাছি পৌঁছালে পেছন থেকে দ্রুত গতিতে একটি সিএনজি রিক্সাটিকে ক্রস করে চাপ দেয়।

ফলে রিক্সাটি কাত হওয়ার উপক্রম হলে তিনি নিজেকে রক্ষার চেষ্টা করেন। এসময় ছিনতাইকারীরা তার কোলের উপর থাকা কালো ল্যাপটপের ব্যাগটি টান মেরে নিয়ে যায়। ব্যাগে অফিসের একটি স্যামসাং কোর আই ফাইভ ল্যাপটপ ও কিউবি মডেম এবং কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল। ছিনতাইয়ের পর তিনি রিক্সা নিয়ে তাদের অনুসরণ ও চিৎকার করলেও কেউ সাহা্য্যে এগিয়ে আসেনি। ছিনতাইকারীরা দ্রুত চলে যায়।

ঘটনার পর মেহেদী হাসান পলাশ ওয়ারী থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ একটি চুরির মামলা গ্রহণ করেন। যার নম্বর ০১/১৯৫ তাং ১-১২-২০১৪। মামলার তদন্তকারী কর্মকর্তা ফারুক আহমেদ।

তবে মামলার পুর্বে ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছিনতাইয়ের স্থান শনাক্ত করার জন্য একজন এসআইকে দিয়ে ঘটনাস্থলে পাঠান। এসময় ঘটনাস্থলে অবস্থানকারী নৈশপ্রহরীরা জানান, এখানে এমন ছিনতাই নিত্যনৈমিত্তিক ঘটনা। প্রতি রাতে ও সকালে এ ধরণের ঘটনা ঘটে। ইত্তেফাক মোড়ে সব সময় পুলিশ প্রহরা থাকে। তাছাড়া বঙ্গভবনের সীমানা প্রাচীর ঘেঁষে এরকম ছিনতাইয়ের ঘটনা নিয়মিত ঘটাতে বোঝা যায়, এ এলাকার আইনশৃঙ্খলা রক্ষা পরিস্থিতি কতোটা খারাপ।

এ ব্যাপারে মেহেদী হাসান পলাশ বলেন, ছিনতাইকারীরা সম্ভবত আগে থেকেই তাকে অনুসরণ করছিল বলে তিনি মনে করেন। বিশেষ করে ল্যাপটপটি অফিসের হওয়ায় তাতে অনেক গুরুত্বপূর্ণ ডকুমেন্ট রয়েছে বলেও জানান তিনি।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন