টেকনাফে আনসার ক্যাম্পে লুট হওয়া আরও ৬টি অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা শরণার্থী শিবিরের আনসার ক্যাম্পের লুট হওয়া আরও ৬টি অস্ত্র উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) সদস্যরা। বুধবার ভোর রাতে অভিযান চালিয়ে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ইউনিয়নের পশ্চিমকুল পাহাড়ি এলাকা থেকে এসব লুন্ঠিত অস্ত্র উদ্ধার করা হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উখিয়ার কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে আনসার ক্যাম্পের হামলার মুলহোতা ও রোহিঙ্গা ডাকাত নুর আলমকে গ্রেফতার করেন এবং তাকে নিয়েই র‌্যাব সদস্যরা অস্ত্র উদ্ধার অভিযানে নামেন।

কক্সবাজার র‌্যাব’র কোম্পানি কমান্ডার আশেকুর রহমান জানান, ২০১৬ সালের মার্চে টেকনাফে আনসার ক্যাম্পের লুট হওয়া ৬টি এসএমজি এবং রাইফেল উদ্ধার করা হয়। মঙ্গলবার র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া রোহিঙ্গা ডাকাত নুর আলমের স্বীকারোক্তি মতে নাইক্ষ্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৩ মে ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার মুচনী এলাকার নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ক্যাম্পে সশস্ত্র হামলা চালায় এক দল দূর্বৃত্ত। এতে নিহত হন আনসার ক্যাম্পের কমান্ডার মো. আলী হোসেন এবং লুট করা হয় ১১ টি বিভিন্ন ধরণের আগ্নেয়াস্ত্র ও ৬৭০ টি গুলি। এ ঘটনায় জড়িত থাকার জন্য প্রথম থেকে রোহিঙ্গাদের দায়ী করা হয় র‌্যাব ও পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পরদিন অজ্ঞাত পরিচয় ৩০-৩৫ জনের বিরুদ্ধে আনসার ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার মো. আলমগীর হোসেন বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় অভিযুক্ত বেশ কয়েকজন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন