টেকনাফে জমি নিয়ে সংঘর্ষে আহত-৫

সংঘর্ষ

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফের হ্নীলায় বসতবাড়ির সীমানা বিরোধকে কেন্দ্র করে সোমবার সকাল আটটার দিকে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষে নারীসহ পাঁচজন আহত হয়েছে। আহতদের মধ্যে তিনজনকে মারাত্মক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্র ও স্থানীয় কয়েকজন জানায়, উপজেলার হ্নীলা ইউনিয়নের পূর্ব ফুলের ডেইল গ্রামের বাসিন্দা আমির আলীর ছেলে সিরাজ উদ্দিন ও একই এলাকার মৃত ফরিদ আহমদের স্ত্রী খুরশিদা বেগমের মধ্যে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল।

সোমবার সকালে খুরশিদা বেগম, তার মা সাহারা খাতুন, মেয়ের জামাই আবুল আলম, আব্দুস সালাম, জালাল উদ্দিন রড ও লাঠি নিয়ে জোরপূর্বক জমি দখল করতে আসলে সিরাজ উদ্দিন, আনোয়ারা বেগম ও তার কলেজ পড়ুয়া ছেলে মো. রাসেলকে সামনে পেলে দু‘পক্ষের মধ্যে সংঘষ বাধে। পরে খুরশিদার লোকজন ক্ষিপ্ত হয়ে আবারো সিরাজ উদ্দিন (৫৫), মো. রাশেল (১৮) কে এলোপাতারি কুপিয়ে জখম করে। এ ঘটনায় উভয়পক্ষের পাঁচজন আহত হয়। আহতরা হলো, সিরাজ উদ্দিন, মো. রাশেল, আনোয়ারা বেগম, খুরশিদা বেগম ও সাহারা খাতুন।

আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কতর্ব্যরত চিকিৎসক সিরাজ উদ্দিন ও মো. রাসেলের জখম বেশি হওয়াই উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক মোহাম্মদ রফিক বলেন, সিরাজের হাতে বাহু ও রাসেলের হাতের বাহু, পেট ও পিটে জখম রয়েছে।

আহত সিরাজ উদ্দিন বলেন, খুরশিদার নেতৃত্বে আমাদেরকে হত্যার উদ্দেশ্যে লম্বা কিরিচ, দা, লোহার রড ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। আহত খুরশিদা বেগম বলেন, বাড়ির সীমানার উপর ঘেরা দিতে গেলে সংঘর্ষের ঘটনাটি ঘটে।

হ্নীলা ইউপির চেয়ারম্যান এইচকে আনোয়ার বলেন, তারা দুই প্রতিবেশি হলেও র্দীঘদিন ধরে বাড়ির সীমানা নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। এ ঘটনাকে কেন্দ্র করে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষের পাঁচজন আহত হয়েছে বলে শুনেছি।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক মো. কবির হোসেন বলেন, খবরটি শুনেছি, এখনও কোন পক্ষ্যের অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন