টেকনাফে টাকা ও স্বর্ণসহ দুই সহোদরকে আটকের প্রতিবাদে ৩ ঘন্টা সড়ক অবরোধ

teknaf pic (a) 2-5-17 (6) copy

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে নগদ টাকা ও স্বর্ণসহ দুই সহোদরকে আটকের প্রতিবাদে প্রধান সড়কে খুঁটি ফেলে ও টায়ার জ্বালিয়ে ৩ ঘন্টা সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ, বিজিবি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, যান চলাচল স্বাভাবিক করে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করেন।

মঙ্গলবার ভোররাতে উপজেলার হোয়াইক্যং খারাংখালী এলাকায় থানার একদল পুলিশ পূর্ব মহেশখালীয়া পাড়ার ঠান্ডা মিয়ার পুত্র ব্যবসায়ী আব্দুস সালাম (৪০) প্রকাশ ভূলুর বাড়িতে ইয়াবা বিরোধী অভিযানে গিয়ে তল্লাশি চালিয়ে ১০লাখ টাকাসহ তাকে আটক করে। এরপর আটক ব্যক্তির বড় ভাই আবুল কাশেম প্রকাশ হাছিমের বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়ে ৩ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ ৪২হাজার টাকাসহ তাকে আটক করে থানায় নিয়ে যায় বলেও গৃহবধু হালিমা আক্তার দাবি করেন।

এ ঘটনার পর স্থানীয় জনতা ক্ষুব্ধ হয়ে খারাংখালী স্টেশনে টেকনাফ কক্সবাজার সড়কে বৈদ্যুতিক খুঁটি, গাছপালা কেটে এবং টায়ার জ্বালিয়ে প্রায় ৩ ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে। আতঙ্কে বাজারের ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে নিরাপদ স্থানে চলে যায়। এ ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে বিক্ষুব্ধ জনসাধারণ পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া করে। তখন পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকাগুলি বর্ষণ করে।

teknaf pic (a) 2-5-17 (2) copy

পরে খবর পেয়ে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের উপাধি নায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী ও ওসি মাঈন উদ্দিন খাঁনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ, বিজিবি ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে, যান চলাচল স্বাভাবিক করে দেন। এরপর স্থানীয় ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও জনতার সাথে একটি বৈঠক করে সমাধানের চেষ্টা করেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন ও বিজিবির উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী।

এ ব্যাপারে জাহেদ হোছাইন মেম্বার বলেন, ঘটনার রাত থেকে আমি বাইরে রয়েছি। স্থানীয় লোকজন হতে জানতে পেরেছি বিকাশ ও মুদি দোকানদারকে টাকা এবং স্বর্ণালংকারসহ আটক করে নিয়ে যায়। সকালে বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে।

হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী বলেন, পুলিশ ও দালালদের যোগসাজসে দীর্ঘদিনের এ জাতীয় কর্মকাণ্ড সম্পর্কে বিভিন্ন আইন-শৃঙ্খলা সভায় বার বার বলা হলেও কোন পদক্ষেপ না থাকায় এ সব ঘটনার সূত্রপাত। পুলিশ ইয়াবা বিরোধী অভিযানের নামে নিরীহ দুই ব্যবসায়ীদের আটকের জেরধরে জ্বালাও পোড়াও এবং অবরোধের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

teknaf pic (a) 2-5-17 (5) copy

টেকনাফ মডেল থানার ওসি মো. মাঈন উদ্দিন বলেন, পুলিশ দুইজন ইয়াবা ব্যবসায়ীদের আটকের জেরধরে অপর ইয়াবা ব্যবসায়ীরা মিলে সড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ, বিজিবির বিশেষ টহলদল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন