টেকনাফে নবনির্মিত ফায়ার সার্ভিস ষ্টেশন উদ্বোধন অনিশ্চিত

teknaf news & pic 27-05-2013(fair)

টেকনাফ সংবাদদাতা:
সীমান্ত উপজেলা টেকনাফের নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন উদ্বোধন হবে কখন ? রোহিঙ্গাসহ প্রায় ৫ লাখের মত মানুষের অগ্নিঝুকি মোকাবেলায় ককসবাজার -৪ আসনের সাংসদ আব্দুর রহমান বদি সিআইপির বদন্যতায় টেকনাফ সদর ইউনিয়নের গোদার বিল এলাকায় প্রতিষ্ঠিত ফায়ার সার্ভিস ও সির্ভিল ডিফেন্স ষ্টেশন। কক্সবাজার গণপূর্ণ বিভাগ সূত্রে জানা গেছে, এ উপজেলায় একটি ফায়ার সার্ভিস ষ্টেশন প্রতিষ্ঠার জন্য ২০০৯ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বরাদ্দ দেন। কক্সবাজার গণপূর্ত বিভাগের আওতায় এ ভবনটি নির্মাণের জন্য ঐ বছরের মার্চ মাসে গণপূর্ত বিভাগ দরপত্রের আহবান করলে সর্বনিচু দরদাতা হিসাবে ঠিকাদারী প্রতিষ্ঠান শওকত কনক্টাশনকে কার্যাদেশ দেওয়া হয়।

২০১১-১২ অর্থ বছরে  ফায়ার সার্ভিস ষ্টেশন ভবনের নির্মাণ কাজ শুরু  হয়ে ঐ বছরের ১২ ডিসেম্বরে  আনুষ্টানিকভাবে নির্মাণ কাজ উদ্ধোধন করেন স্থানীয় সাংসদ। গতকাল সোমবার সরজমিন নির্মাণাধীন ভবন প্রত্যক্ষ করে দেখা যায়, দ্বিতল ভবনের মূল অবকাঠামোর কাজ শেষ হলেও দরজা, জানালা , গ্রীল, গ্লাসসহ আনুসাংগিক কার্যক্রম অসম্পূর্ণ রয়েছে। তবে বাইরে চুনা কালি রং আগেই শেষে করতে দেখা গেছে । গণপূর্ত বিভাগের কক্সবাজারের উপ-সহকারী প্রকৌশলী নিয়ামত এলাহীর সাথে যোগাযোগ করে জানতে চাওয়া হলে তিনি বলেন, টেকনাফ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কাজ চলছে।  কক্সবাজারের উপ-পরিচালক কামাল উদ্দিন বলেন, নতুন ফায়ার সার্ভিস ষ্টেশনের জন্য ১৪ জন কর্মচারী নিয়োগ দেওয়া হবে। তবে ভবন নির্মাণ কাজ শেষ না হওয়ায় জনবল সহ গাড়ী ও পানির পাম্প হস্তান্তর করা যাচ্ছেনা।

এদিকে তদারকির অভাব  ও উদ্ধর্তন কর্তৃপক্ষের গাফলাতীর কারণে ফায়ার সার্ভিস ও সির্ভিল ডিফেন্স ষ্টেশনের নানান অভিযোগ মাথায় নিয়ে কাজ শেষের দিকে। বলা চলে পাহাড়ি পাথর ব্যবহার, নিম্নমানের রড ও ব্যবহার করা হয়েছে। এছাড়া ঢালাই কাজেও  অনিয়মের কথা বলা হয়ে আসলে ও ঠিকাদারী প্রতিষ্টান তা বিন্দুমাত্র কর্ণপাত করেনি। এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্টানের স্বত্তাধিকারী মোঃ আশেক উল্লাহর সাথে যোগাযোগ করা হলে তিনি জানানÑ বিষয়গুলো অস্বীকার করে আগামী ১৫দিনের মধ্যে কাজ সম্পন্ন  হবে বলে তিনি জানান।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন