ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের নবীন বরণ

শিক্ষা ডেস্ক:

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্প্রিং ২০১৩ সেমিষ্টারে ভর্তি হওয়া ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফার্মাসিউটক্যালস্ সোসাইটর সভাপতি ও র‌্যাডিয়েন্ট ফামাসিউটিক্যালস্ এর চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহিদি বলেন, বর্তমানে দেশে এবং দেশের বাইরে বিশেষ করে ইউরোপ এবং পশ্চিমা দেশের চাকুরী বাজারে ফার্মাসিস্টদের যথেস্ট চাহিদা রয়েছে।

তিনি বলেন, সরাসরি মাত্র ৫% ফার্মাসিস্ট উৎপাদন কাজে নিয়োজিত, বাকী ৯৫% ফার্মাসিস্ট জনস্বাস্থ্যবিষয়ক অন্যান্য সেক্টর সমূহে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে নিয়োজিত। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ে সামাজিক মূল্যবোধ ও উচু নৈতিক মান বজায় রেখে পেশাগত দক্ষতা অর্জনের মাধ্যমে দেশ ও সমাজের প্রতি অবদান রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ফার্মেসী বিভাগের প্রধান ড. জাকিয়া সুলতানা সাথী’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এম মিজানুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্টাতা উপাচার্য  এমিরিটাস প্রফেসর ডঃ আমিনুল ইসলাম, এলাইড হেলথ সাইন্সেস অনুষদ এর ডীন প্রফেসর ডঃ শাহ মোঃ কেরামত আলী, পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টর প্রফেসর ডঃ গোলাম মওলা চৌধুরী , ফার্মেসী বিভাগের উপদেষ্টা প্রফেসর ডঃ সেলিম  রেজা, সহকারি অধ্যাপক মোঃ আরিফুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে বিভাগের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়  

 

 

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন