তাইন্দংয়ের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসছেন গওহর রিজভী

13591_556015647789233_286866143_n

পার্বত্য নিউজ ডেস্ক :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। আগামী ৮ সেপ্টেম্বর তার তাইন্দংয়ের ক্ষতিগ্রস্থ এলাকা সফর করার কথা রয়েছে। জেলা প্রশাসন সুত্রে তার তাইন্দং সফরের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তার সফরসঙ্গী হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব সাবেক পুলিশ কর্মকর্তা নব বিক্রম কিশোর ত্রিপুরার থাকার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর তাইন্দং সফরের তিন দিন আগে ৪ সেপ্টেম্বর তাইন্দংয়ের ক্ষতিগ্রস্ত এলাকা সফর করবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটি। । পরিদর্শনকালে উপদেষ্টা গওহর রিজভী স্থানীয় বাঙ্গালীদের সাথে কোন ধরনের বৈঠক করবেন কিনা তা জানা যায়নি। উল্লেখ্য, গত ৩ আগষ্ট সকালে মোটর সাইকেল চালক মো: কামাল হোসেন অপহরণের জের ধরে তাইন্দংয়ের কয়েকটি উপজাতিয় গ্রামে প্রায় ৩৫টি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় আতঙ্কিত পাহাড়ীরা ভারত-বাংলাদেশ সীমান্তের নো-মেন্স ল্যান্ডে এবং পার্শ্ববর্তী পানছড়ি উপজেলায় আশ্রয় নেয়।

এদিকে একের পর এক সরকারী-বেসরকারী প্রতিনিধিদল ৩ আগষ্টের সহিংসতায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করলেও স্থানীয় কোন বাঙ্গালীদের সাথে কথা না বলায় বাঙ্গালীরা ক্ষোভ প্রকাশ করে প্রতিনিধি দলের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “তাইন্দংয়ের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসছেন গওহর রিজভী”

  1. তিনি কেন আসবেন, কার সাথে কথা বলবেন, কাদের স্বার্থ রক্ষা করবেন……..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন