ত্রিপুরা কিশোরীর ধর্ষককে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

Ramgarh 20.2.17 copy

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে উপজেলার প্রত্যন্ত এলাকা রুপাইছড়িতে ত্রিপুরা কিশোরী ধর্ষণের ঘটনার প্রতিবাদে ও আসামী গ্রেফতারের দাবিতে সোমবার সচেতন পাহাড়ি শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেছে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও হিল উইমেন ফেডারেশন(এইচ ডব্লিও এফ)। ৪৮ ঘণ্টার মধ্যে আসামী গ্রেফতার না হলে কঠোর কর্মসূচি নেয়ার ঘোষণা দেয়া হয়েছে মানববন্ধন থেকে।

সোমবার সকাল পৌনে ১১টা হতে সোয়া ১১টা পর্যন্ত  রামগড় পৌর শহরের উপকণ্ঠে খাগড়াছড়ি সড়কের পাশে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানবন্ধনে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রামগড় উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলার সচেতন শিক্ষার্থীর সমন্বয়ক নরেশ ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমী মারমা, নারী ও যৌন নির্যাতন প্রতিরোধ কমিটির লক্ষ্মীছড়ি উপজেলার সদস্য ও মহিলা ইউপি মেম্বার জয়া চাকমা ও মেরিনা চাকমা।

বক্তারা বলেন, উপজেলার রামগড় ইউনিয়নের প্রত্যন্ত পাহাড়ি পল্লী রুপাইছড়ির স্কুল পাড়ার বাসিন্দা সম্ভা চরণ ত্রিপুরার ১৫ বছর বয়সী কিশোরীকে দুই রাত একদিন আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করা হয়। এ ঘটনায় থানায় মামলা হওয়ার ৩ দিন অতিবাহিত হলেও ধর্ষণকারী হাসানসহ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করা হয়নি। মানববন্ধন থেকে ধর্ষণ মামলার আসামীকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে হুঁশিয়ারি দেওয়া হয়, অন্যথায় কঠোর কর্মসূচি নেয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার (১৮ ফেব্রুয়ারী) উপজেলার রুপাইছড়ির স্কুল পাড়ার বাসিন্দা সম্ভা চরণ ত্রিপুরার  থানায় দায়ের করা মামলায় অভিযোগ করেন, বুধবার গভীর রাতে পার্শ্ববর্তী এলাকা খাগড়াবিলের হানিফ বাচ্চুর ছেলে মো. হাসান(২৫) জোরপূর্বক তুলে নিয়ে যায়। রুপাইছড়ির জঙ্গলে নিয়ে হাত পা বেঁধে দুদিন ধরে তাকে ধর্ষণ করে হাসান। শুক্রবার ভোর বেলায় সে বাড়ি ফিরে এসে বাবা, মা ও আত্মীয়-স্বজনদের ঘটনাটি জানায়। ধর্ষণের ঘটনায় ওই কিশোরী বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। অপহরণপূর্বক ধর্ষণের সংশ্লিষ্ট ধারায় দায়ের করা মামলায় হাসানকে আসামী করা হয়।

অভিযুক্ত হাসানের সাথে সম্পর্কের তথ্য অনিকার খালু নবরায় মেম্বারের :

পার্বত্যনিউজডটকম-এ ১৮ ফেব্রুয়ারি প্রকাশিত ‘রামগড়ে কথিত ধর্ষণের শিকার ত্রিপুরা কিশোরীর আত্মহত্যার চেষ্টা’ শীর্ষক সংবাদে উল্লেখিত ধর্ষিতা কিশোরীর সাথে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মো. হাসানের দীর্ঘদিনের সম্পর্ক থাকার  তথ্যের নিন্দা জানিয়ে মানববন্ধন থেকে বলা হয়, উদ্দেশ্য প্রণোদিতভাবে এটি প্রকাশ করা হয়েছে। এ ব্যাপারে পার্বত্যনিউজের প্রতিনিধির বক্তব্য : ধর্ষিতার সাথে হাসানের সর্ম্পক থাকার তথ্য ধর্ষিতা অনিকা ত্রিপুরার আপন খালু  ১ নং রামগড় ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার নবরায় ত্রিপুরার । ১৮ ফেব্রুয়ারি  বেলা ১ টা ২৮ মিনিটে  ধর্ষণ ও বিষপানে আত্মহত্যার চেষ্টার ঘটনা সম্পর্কে তথ্যের জন্য ইউপি মেম্বার নবরায় ত্রিপুরার সাথে মোবাইল ফোনে কথা হয় পার্বত্যনিউজডট কম প্রতিনিধির। তার সাথে ৬ মিনিট ৫৭ সেকেন্ড কথোপকথনে (বয়েজ রেকর্ড সংরক্ষিত) ইউপি মেম্বার নবরায় ত্রিপুরা বলেছেন, ‘অনিকা ত্রিপুরা আমার আপন শালার মেয়ে। ঘটনার পর আমরা পরস্পর আলাপ আলোচনায় জানতে পেরেছি  হাসানের সাথে অনিকার দীর্ঘদিনের সম্পর্ক আছে। তিনি আরও বলেছেন, তাকে জোর করে তুলে নিয়ে গেছে বলে অনিকা বললেও আমরা তার এ কথা বিশ্বাস করি না। আমাদের সমাজও তার এ কথা মানে না।’ নবরায় ত্রিপুরার উদ্ধৃতি দিয়েই প্রকাশিত সংবাদে এ তথ্য পরিবেশন করা হয়েছে। পার্বত্যনিউজডটকম কিংবা দৈনিক ইত্তেফাকের নিজস্ব কোন বক্তব্য এটি নয়। কাজেই উদ্দেশ্য প্রণোদিত হয়ে এ সংবাদ প্রকাশ করার অভিযোগ অমূলক।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন