থানচিতে পাহাড় থেকে পড়ে দুই শ্রমিক নিহত  

Untitled-1 copy

থানচি প্রতিনিধি:

থানচিতে গহীণ জঙ্গলে কাঠ ভর্তি মালবাহী গাড়ি উচু পাহাড়ে উঠার সময় কাঠের টুকরাসহ ট্রাকে থাকা দুই শ্রমিক নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলে  নিহত হয়। ঘাতক ট্রাক ড্রাইভার পলাতক রয়েছে। এদিকে কাঠ ব্যবসায়ীরা অসাবধানতার কারণে উচু পাহাড় থেকে পড়ে যাওয়ার ঘটনাকে ধামাচাপা দিতে নিছক সড়ক দুর্ঘটনা বলে চালিয়ে যাচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, শুক্রবার সকালে থানচি সদর সাংগু ব্রিজ থেকে  ট্রাকটি( চট্টমেট্রো- ট ১১৭) কাইতং ম্রো পাড়া থেকে ব্যবসায়ীদের সংগৃহীত মূল্যবান কাঠ পরিবহনের উদ্দেশ্যে রওনা হয়। ফেরার পথে দুপুর ২টায় থানচি রুমা অভ্যন্তরীণ কাঁচা সড়কের থাওয়াই ম্রো পাড়া নামক স্থানে পৌঁছলে উচু পাহাড় থেকে ট্রাকের থাক্কায় কাঠগুলি নিচে পড়ে যায় সেই সাথে কাঠের চাপায় পড়ে ঘটনাস্থলে দুই শ্রমিকের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে কাঁধে বহন করে দীর্ঘ পথ পেরিয়ে অজ্ঞাতনামা কয়েকজন শ্রমিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকে রেখে যায় নিহত দুই শ্রমিককে।

খবর পেয়ে কর্তব্যরত চিকিৎসক ডা. মো. মনোয়ার সাদাত নিহত দুই শ্রমিককে পর্যবেক্ষণ করে মৃত ঘোষণা করেন।

যোগাযোগ করা হলে মিবক্যা রেঞ্জের রেঞ্জ অফিসার মোখলেসুর রহমান বলেন, কাইতং পাড়া ৩৭০নং পর্দ্দা মৌজায় আমাদের কোন প্রকার জোত পারমিট ২০১৬-১৭ অর্থসালে অনুমোদন হয়নি। এবং কাঠ পরিবহন হচ্ছে সেটি আমার জানা নেই।

খোঁজ নিয়ে জানা যায়, কিছু লোকজন থানচি রুমা অভ্যন্তরীণ সড়কে তাদের নিজস্ব অর্থায়নের স্টেভ্যাটর’র সাহায্যে কাঁচা রাস্তা নির্মাণ করে অবৈধ পন্থা ৩৭০নং পর্দ্দা মৌজায় এলাকায় মূল্যবান চম্পাফুল, গর্জণ গাছ কেটে সাবার করে আসছে।

পুলিশ ও গোয়েন্দা সংস্থা প্রতিনিধি দীর্ঘ তদন্তের পর মৃত ব্যক্তিদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে, পটুয়াখালী জেলা, বাউফুল, চর আলগী গ্রামে আমির হোসেন মৃধার পুত্র মো. মজিবুর (৩৮), অপরজন অজ্ঞাতনামা।

থানচি থানা অফিসার ইনচার্জ মো. মনির হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শণ করে লাশ ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়। থানচি থানা একটি অপমৃত্যু মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন