দিঘীনালায় ৪ পাহাড়ী অপহৃত

অপহরণ

দীঘিনালা সংবাদ্ִদাতা:

পাহাড়ে আধিপত্য বিস্তারের জের ধরে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় চার উপজাতিকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। গতকাল (মঙ্গলবার) গভীর রাতে সশস্ত্র সন্ত্রাসীরা অস্ত্রের মুখে জিম্মি করে অপহৃতদের নিজ নিজ ঘর থেকে অপহরণ করে নিয়ে যায়।

অপহৃতরা হলেন, উপজেলার মেরুং ইউনিয়নের ১নং যৌথ খামার প্রকল্প গ্রামের বাসিন্দা জ্ঞানেন্দ্র চাকমার ছেলে যতীন বিকাশ চাকমা (৩৮), একই ইউনিয়নের বাজেইছড়া গ্রামের বাসিন্দা সিন্ধু রাজ চাকমার ছেলে সরল কুমার চাকমা (৬০), মৃত পূর্ন কুমার চাকমার ছেলে মিন্টু চাকমা (৪০) এবং মন্টু চাকমার ছেলে রীপন চাকমা (২৫)। জানা যায়, যতীন বিকাশ চাকমা ওই প্রকল্প গ্রামের দলপতি (লিডার)। এ ঘটনার জন্য জেএসএস (সন্তু লারমা গ্রুপ) এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) একে অপরকে দোষারোপ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল (মঙ্গলবার) রাত আনুমানিক ৮টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী অস্ত্রের মুখে তাদের অপহরণ করে নিয়ে যায়। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাহাড়ে বিবাদমান দলগুলোর সংঘাতের অংশ হিসাবে এ ঘটনা ঘটেছে বলে দাবী স্থানীয়দের। অপরদিকে অপহরণ ঘটনার জন্য জেএসএস (সন্তু লারমা) গ্রুপকে দায়ী করেছে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র দীঘিনালা উপজেলার সমন্বয়ক কিশোর চাকমা। প্রতিপক্ষের দিকে নির্দেশ করে পার্বত্য নিউজকে তিনি জানান, যে স্থান থেকে অপহরন হয়েছে সে স্থানে আমাদের কোন সাংগঠনিক কার্যক্রম নেই। কাজেই এর সাথে আমাদের জড়িত থাকার প্রশ্ন ওঠেনা। তবে জেএসএস (সন্তু) কেন্দ্রীয় কমিটির সহ-তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা পাল্টা অভিযোগে ইউপিডিএফকে দায়ী করে বলেন, ইউপিডিএফ’ই ঘটনাটি ঘটিয়ে জেএসএস’র উপর দোষ চাপানোর চেষ্টা করছে।

এদিকে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন টিটো জানান, বিষয়টি তিনি লোক মুখে শুনেছেন। তবে অপহৃতদের পরিবারের পক্ষ হতে লিখিতভাবে কেউ কোন অভিযোগ করেন নি।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, জেএসএস, পাহাড়ী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন