দীঘিনালায় এতিম শিশুদের কোরআন শরীফ দান করলো বৌদ্ধ ধর্মীয় সংগঠন ‘ত্রিরত্ন সংঘ’

দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালার বোয়ালখালী ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানার এতিম শিক্ষার্থীদের জন্য ৬০টি কোরআন শরীফ দান করেছে চট্টগ্রাম বৌদ্ধ ধর্মীয় সংগঠন ‘ত্রিরত্ন সংঘ’। পাশাপাশি পার্বত্য চট্টল বৌদ্ধ অনাথালয়ের ৪০ শিক্ষার্থীর মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) বোয়ালখালী পার্বত্য চট্টল বৌদ্ধ অনাথালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ত্রিরত্ন সংঘের সভাপতি অভি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ বৌদ্ধ সমিতির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লায়ন্স আদর্শ বড়ুয়া, উপন্দ্রে বিজয় ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রদীপ কুমার বড়ুয়া, দীঘিনালা উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল, আর্যলোক ভিক্ষু, প্রথম আলো পত্রিকার প্রতিনিধি পলাশ বড়ুয়া ও ত্রিরত্ন  সংঘের সাধারণ সম্পাদক সুমন বড়ুয়া প্রমুখ।

একই দিন বিকালে বোয়ালখালী ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানায় ৬০ জন গরীব শিক্ষার্থীর জন্য মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুলাহ মেহেরীর হাতে কোরআন শরীফ তুলে দেন বৌদ্ধ ভিক্ষু আর্যলোক ভিক্ষু।

বাংলাদেশ বৌদ্ধ সমিতির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লায়ন্স আদর্শ বড়ুয়া বলেন, প্রত্যেক ব্যক্তিরা যদি সমাজের অসহায় এতিম শিশুদের পাশে দাড়ায়, তাহলে তারা অনেক দূর এগিয়ে যাবে। একদিন তারাও সমাজে ভূমিকা রাখতে পারবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীঘিনালায় এতিম শিশুদের কোরআন শরীফ দান করলো বৌদ্ধ ধর্মীয় সংগঠন ‘ত্রিরত্ন সংঘ’
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন