দুবাইয়ে ইসলাম গ্রহণের নতুন রেকর্ড : সহস্রাধিক ব্যক্তির ইসলাম গ্রহণ

1400341661.
 
আন্তর্জাতিক ডেস্ক:
গত কয়েক মাসে দুবাইয়ে বসবাসরত এক হাজারেরও বেশি অমুসলিম ব্যক্তি ইসলাম ধর্ম গ্রহণ করায় দেশটিতে বিদেশিদের মধ্যে এ ধর্ম গ্রহণের হারে এক নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। খালিজ টাইমস জানিয়েছে, গত বছরের তুলনায় চলতি বছরে দুবাইয়ে অমুসলিমদের মধ্যে ইসলাম গ্রহণের হার নাটকীয় হারে বেড়েছে। এই বছরের (২০১৪) গোড়া থেকে প্রতিদিন শত শত অমুসলিম ব্যক্তি দারুল বার ইসলামি তথ্যকেন্দ্রে এসে তা পরিদর্শন করেছেন।
 
এই কেন্দ্রের পরিচালক রশিদ আজ জানিব খালিজ টাইমসকে জানিয়েছেন, দুবাইয়ে গত জানুয়ারি মাসে কেবল এই কেন্দ্রে এসে যারা ইসলাম ধর্মগ্রহণ করেছেন তাদের সংখ্যা হলো ২০৫ জন। আর এই কেন্দ্রের বাইরেও আরো অনেকে ইসলাম ধর্ম গ্রহণ করায় সম্ভবত এই মাসটিতেই সবচেয়ে বেশিসংখ্যক অমুসলিম দুবাইয়ে ইসলাম গ্রহণ করেছেন। তিনি আরো জানান, দুবাইয়ে গত ফেব্রুয়ারি মাসে ইসলাম গ্রহণ করেছেন মোট ২৩৮ জন, মার্চ মাসে ২৩৭ জন, এপ্রিল মাসে ৩৮৩ জন এবং গত মাসে দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক শান্তি সম্মেলনেই ইসলাম গ্রহণ করেন ২৫০ ব্যক্তি।
 
এই শেষোক্ত ২৫০ জনের মধ্যে ৪৮ জন ইসলাম গ্রহণ করেছেন দারুল বার ইসলামী তথ্য-কেন্দ্রের সহায়তা ও দিক-নির্দেশনায়। কেন এত ব্যাপক হারে অমুসলিমরা ইসলাম ধর্ম গ্রহণ করছেন- এই প্রশ্নের জবাবে আজ জানিব জানান, যে বিষয়টি অমুসলিমদের ইসলামের দিকে সবচেয়ে বেশি আকৃষ্ট করছে তা হলো এ ধর্মে তারা আন্তরিকতা বা একনিষ্ঠতা ও ভালোবাসা দেখছেন।
 
তিনি আরও বলেন, আমরা এই কেন্দ্রে অমুসলমানদের কাছে ইসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরার চেষ্টা করছি। দারুল বার ইসলামি তথ্য-কেন্দ্রের একজন কর্মকর্তা বলেছেন, (চলতি বছরে এখনো প্রায় সাড়ে ৭ মাস বাকি থাকতেই) দুবাইয়ে গত মে মাসের গোড়া পর্যন্ত মুসলমান হয়েছেন ১০৬৩ ব্যক্তি। ২০১২ সালে এখানে মুসলমান হয়েছেন এক হাজার ৯৭ জন, আর ২০১৩ সালে ইসলাম গ্রহণের হার দশ শতাংশ বেড়ে ২১১৫ জনে পৌঁছে। দু’হাজার ১১ সালে দুবাইয়ে ইসলাম গ্রহণ করেছিলেন ১৩৮০ জন, ২০১০ সালে ১৫০০ জন এবং ২০০৯ সালে এক হাজার ৫৯ জন।
 
যারা মুসলমান হচ্ছেন তারা প্রধানত ফিলিপাইন, চীন, ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড, ক্যামেরুন, কেনিয়া, নাইজেরিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, জার্মানি, ব্রিটেন, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, মিয়ানমার, সিরিয়া, জর্দান ও ল্যাটিন আমেরিকান দেশগুলোর নাগরিক। সূত্র : আইআরআইবি।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন