Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

দেশের জলাবায়ু ও অন্যান্য সমস্যা বিষয়ে জাতিসংঘে বক্তৃতা করেছেন সাইমুম সরওয়ার কমল

Ramu (komol mp) pic 1
রামু প্রতিনিধি :
জাতিসংঘ’র অধিবেশনে বাংলাদেশের জলবায়ু সমস্যার কথা বলেছি। দেশের বিভিন্ন উন্নয়ন সমস্যা সহ কক্সবাজারের লবণ-চিংড়ি শিল্প ও বন্যা সমস্যার কথা তুলে ধরেছি। পর্যটন রাজধানী কক্সবাজারকে বিশ্ব সমাজের কাছে উপস্থাপন করতে পেরেছি। বাংলাদেশ সরকারের প্রতিনিধি দলের সদস্য হিসেবে সম্প্রতি আমেরিকায় অনুষ্ঠিত জাতিসংঘ’র দ্বিতীয় অধিবেশনে বক্তৃতা করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। জীবনে কখনও ভাবিনি জাতিসংঘ’র অধিবেশনে বক্তৃতা রাখবো। শুক্রবার (৩ মার্চ) বিকালে রামু চৌমুহনী চত্ত্বরে বিশাল গণ-সংবর্ধনায় কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সাইমুম সরওয়ার কমল এমপি’র গণ-সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগ সদস্য জাফর আলম চৌধুরী। স্বাগত বক্তৃতা করেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

সংবর্ধনা অনুষ্ঠানে সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, জাতিসংঘ’র অধিবেশনে আমার বক্তব্য শুনে উপস্থিত বিভিন্ন দেশের প্রতিনিধিরা ভূয়শী প্রশংসা করেছেন। জাতিসংঘ’র অধিবেশনে কথা বলতে পারাটা আমার ব্যক্তিগত প্রাপ্তিনয়, এটা রামু-কক্সবাজারবাসীর প্রাপ্তি। তিনি বলেন, আমেরিকায় থেকে আমি যখন শুনি রামু-কক্সবাজারের বিভিন্ন স্থানে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তখন ব্যথিত হয়েছি। রামুতে ফায়ার সার্ভিস নির্মাণ অনুমোদনের পর, নির্মাণ কাজ অনেকদূর এগিয়েছে। এরই মধ্যে ফায়ার সার্ভিস নির্মাণ স্থানের জমির দাবিদার হয়ে মামলা দায়ের করেন, একটি মহল। এতে রামুতে ফায়ার সার্ভিস নির্মাণ কাজ বাধাগ্রস্ত হয়। ফলে রামুবাসী ফায়ার সাভির্সের সুবিধা পাচ্ছে না। চলিত মাসের মধ্যে মামলা তুলে নিতে জমির দাবিদারের প্রতি আহ্বান জানান তিনি।

সংবর্ধনা প্রদানে রামুর নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এমপি কমল বলেন, প্রায় সময় দেখা যায় আমার বিদেশ সফরের সুযোগ নিয়ে, কতিপয় ব্যক্তি রামুতে ভূমিদস্যূতায় জড়িয়ে পড়ে। রামু চৌমুহনী ও বাইপাস এলাকায় স্বশস্ত্র মহড়া দিয়ে জমি দখল করে, দোকান ভাঙ্গচুর করা হয়েছে। ওই সব ভূমিদস্যূদেরকে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, এটা যেন আর না হয়। এমন গর্হিত কাজে আমাদের নিজেদের লোকও যদি জড়িয়ে থাকে, তাদেরকেও শায়েস্তা করা হবে।

বাবলা নামে এক ব্যক্তির কথা উল্লেখ করে তিনি বলেন, তার ভূমিদস্যূতা বেড়ে গেছে। আমরা জেনেছি রামু থানা তাকে পশ্রয় দেয়। এটা যেন আর না হয়।

সম্প্রতি আমেরিকায় অনুষ্ঠিত জাতিসংঘ’র অধিবেশনে বাংলাদেশ সরকারের প্রতিনিধি সদস্য হিসেবে বক্তৃতা করেন কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। শুক্রবার বিকাল ৩টায় ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার বিমান বন্দরে পৌছালে রামু-কক্সবাজারবাসী তাকে স্বাগত জানান। এরপর তিনি নেতাকর্মীদের নিয়ে গাড়ি বহরে করে রামু পৌছালে তাঁকে দেয়া বিশাল গণ-সংবর্ধনায় বক্তৃতা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন