দেশ ‘নব্য স্বৈরাচারের’ কবলে পতিত- প্রসীত বিকাশ খীসা

প্রসীত বিকাশ খীসা
পার্বত্যনিউজ ডেস্ক:
আগামীকাল ২৬ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বার্তায় দলের সভাপতি প্রসিত খীসা ক্ষমতাসীন সরকারকে ‘নব্য স্বৈরাচার’ আখ্যায়িত করে বলেন,‘রাঙ্গামাটিতে মেডিক্যাল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইত্যাদি স্থাপনের ফিরিস্তিসহ উন্নয়নের ঢাকঢোল পেটালেও বাস্তবতা সেনা-বিজিবি ও অন্যান্য বাহিনীর ক্যাম্প সম্প্রসারণ-নির্মাণ, পর্যটনের নামে জমি অধিগ্রহণ ও সেটলার পুনর্বাসন আগের মতই জোরদার রয়েছে। মড়ার ওপর খাড়ার ঘা’র মত অপারেশন উত্তরণের সাথে জারি রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক গণবিরোধী ১১দফা নির্দেশনা জারী হয়েছে।

দেশের বর্তমান অবস্থা স্বৈরশাসক এরশাদকেও হার মানিয়েছে মন্তব্য করে ইউপিডিএফ নেতা প্রদত্ত বার্তায় আরও বলেছেন,‘ পুলিশ, সাধারণ প্রশাসন, আদালত-বিচার ব্যবস্থা, সংবাদ মাধ্যম সব কিছুতে সরকার দলীয় আধিপত্য কায়েম করেছে। শিক্ষা, ব্যবসা-বাণিজ্য সব ক্ষেত্রে সরকার দলীয় লোকরা কব্জা করে নিয়েছে। দুর্নীতি ও অনিয়মে দেশ ডুবে যেতে বসেছে। সরকার জনগণের জানমাল রক্ষা করতে ব্যর্থ। মুক্ত চিন্তার লোকজন আক্রান্ত ও খুন হচ্ছে। সংখ্যালঘু জাতিসত্তা-সম্প্রদায়, ভিন্ন ভাষা-ভাষী, ধর্মাবলম্বী ও মুক্ত চিন্তার লোকজন এদেশে আর নিরাপদ বোধ করছেন না।’

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া বার্তায় ইউপিডিএফ নেতা বলেন, জনগণের প্রকৃত সমস্যা সমাধানে ব্যর্থ হয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ অপ্রধান ইস্যুকে সামনে নিয়ে আসছে, অন্যদিকে বিরোধী দল বিএনপি কার্যকর আন্দোলন গড়ে তুলতে না পেরে খেই হারিয়ে নানা কথা বলছে।

পার্টি প্রতিষ্ঠার ১৭তম বার্ষিকীতে ইউপিডিএফ নেতা জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নব্য স্বৈরাচার হটিয়ে দেশে গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে গণতন্ত্র মনা ব্যক্তি, সংগঠনসমূহকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের নামার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর ঢাকায় এক পার্টি প্রস্তুতি সম্মেলনের মধ্য দিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) গঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন