ধানের শীষের বিজয় ছিনিয়ে নিতে অপচেষ্টা চলছে

95da89adeb9f9f0a9c4b47c91b6661ec-
নিজস্ব প্রতিনিধি :
আসন্ন পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষের বিজয় ছিনিয়ে নিতে অপচেষ্টা চালানো হচ্ছে। বিএনপি এবং ধানের শীষের সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশী তল্লাশী চালিয়ে হয়রানি করে যাচ্ছে বলে অভিযোগ করা হয়েছে ধানের শীষের প্রার্থীর এক পথ সভায়। ধানের শীষ প্রতীক চেয়ারম্যান প্রার্থী বাহাদুর শাহ’র সমর্থনে এক পথ সভা ২৮ মার্চ সন্ধ্যা ৭ টায় পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি ও পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের বর্তমান সফল চেয়ারম্যান ধানের শীষের চেয়ারম্যান পদপ্রার্থী এম.বাহাদুর শাহ।

এছাড়াও আরো বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইশবাল হোছাইন, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবদলের সভাপতি শাফায়েত আজিজ রাজু, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা ইউসুফ রুবেল, পেকুয়া শ্রমিকদলের সভাপতি মজিবুল হক চৌধুরী, পেকুয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কামরান জাদিদ মুকুট, উপজেলা মহিলাদলের সভানেত্রী সাবিনা ইয়াছমিন ঝিনু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা দলের সহ সভানেত্রী লুৎফা হায়দার রনি।

এতে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আকিক মামুন, ছাত্রনেতা আহাসান, পশ্চিম জোন যুবদলের সাধারণ সম্পাদক ইমরুল হাসান ইমু,সাংগঠনিক সম্পাদক জাফর, মানিক মেম্বার, মৎস্য জীবিদলের সভাপতি হারুন, শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক জামালসহ বি এন পি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ ধানের শীষের সমর্থকগোষ্ঠীরা। বক্তারা বলেন, গত কয়েক মাস আগের কথা কি আপনারা ভুলে গেছেন। সেই স্মরণকালের ভয়াবহ বন্যার কথা। আজ যারা আপনাদের কাছ থেকে ভোট প্রার্থনা করছে তারা ঐ বন্যার সময় কোথায় ছিল। আপনারা আনাহারে ক্ষুধারর্থ অবস্থায় ছিলেন তখন তো দুমোটু খাবার দিতে যায়নি। আজ বড় গলায় কথা বলছে ভোট নাকি অন্যান্য উপজেলা ও পৌরসভার মত ছিনিয়ে নিবে। সেই সুযোগ পেকুয়ার জনগণ কখনো দিবে না। আপনারা ভোটের দিন ভোট দিয়ে বাড়ি ফিরে যাবেন না ভোট কেন্দ্র পাহারা দিয়ে রাখবেন। সেই বন্যায় আপনাদের পাশে ছিলেন ধানের শীষের এ প্রার্থী বাহাদুর শাহ। আপনাদের বন্যা থেকে রক্ষা করার জন্য যখন সেই ভেঙ্গে যাওয়া বেড়িবাধঁ সংস্কার করতে যাওয়া হয় তখন আসে আ’লীগের নেতাদের চাঁদার দাবী। যার কারণে সেই বেড়িবাধঁ আর বাধতে পারেনি।

আ’লীগের নেতাকর্মীদের উদ্দ্যেশে তারা বলেন ভোট ডাকাতির চেষ্টা করবেন না, যদি এ ধরণের চেষ্টা করেন পেকুয়ার মানুষ আপনাদের ছেড়ে দেবে না। ভোট ডাকাতি বা ব্যালেট ছিনতাইয়ের চেষ্টা করলে বা ভোট কেন্দ্রে কোন ধরণের জালিয়াতি করা হলে প্রতিরোধ করার ঘোষণা দেন। বক্তরা আরো বলেছেন, ধানের শীষের বিজয় ছিনিয়ে নিতে অপচেষ্টা চালানো হচ্ছে। বিএনপি এবং ধানের শীষের সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশী তল্লাশী চালিয়ে হয়রানি করে যাচ্ছে।

এক পর্যায়ে বক্তারা প্রশাসনের উদ্দ্যেশে বলেছেন প্রশাসন বি এন পি তথা ধানের শীষের সমর্থকদের প্রতি বৈষম্যমূলক আচরণ করে যাচ্ছে। আ’লীগ ততা নৌকা প্রতীকে রাত সাড়ে ১১ টায় পথ সভা করলেও আচরণবিধি তখন যায় কোথায়? কিন্তু ধানের শীষের প্রচারণা ৮ টার পর এক মিনিট হলেও আচরণ বিধি লঙ্ঘন হয়। গণতন্ত্র রক্ষার জন্য চেষ্টা করে যাব। সুষ্ট নির্বাচন অনুষ্টানের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করেন বক্তারা ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন