চকরিয়ায় অগ্নিকাণ্ডে ৩টি বসতবাড়ি পুড়ে ছাই: ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে তিনটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়। বৃহস্পতিবার (২১ডিসেম্বর) ভোর ৩টার দিকে উপজেলা বরইতলী ইউনিয়নের পহরচাঁদা ৬নম্বর ওয়ার্ডস্থ ফতেহ আলী সিকদার পাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই বসতবাড়ি গুলো পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার ভোর ৩টার সময় ইউনিয়নের ফতেহ আলী সিকদার পাড়া এলাকার মৃত আবদুল হাকিমের পুত্র আকতার আহমদ, নুর মোহাম্মদের পুত্র মোহাম্মদ শাহাব উদ্দিন ও মৃত আবদু রহিমের পুত্র আমান উল্লাহর বাড়িতে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে ৩টি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডের ফলে চারটি বাড়ির প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তার আওতায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান  বলেন, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩পরিবারকে ২বান্ডিল করে টিন, নগদ ৬হাজার করে টাকা ও ৪টি করে কম্বল প্রদান করা হয়েছে। ত্রাণ বিতরণের সময় স্থানীয় চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন