নাইক্ষ্যংছড়িতে এক কৃষকের বসতঘর পুড়ে ছাই

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে দিন দুপুরে অগ্নিকাণ্ডে একটি বসতঘর পুড়ে গেছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টায় উপজেলার সদর ইউনিয়নের চাকঢালা বড় ছড়া এলাকার মৃত মোস্তাক আহাম্মদের ছেলে আবুল খাইরের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে কৃষক আবুল খাইয়ের প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন তিনি।

সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী ও চাকঢালা এলাকার মওলানা সামশুল আলম জানান, শনিবার সকাল ৯টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় বসতঘরটি পুড়ে ছাই হয়ে যায়। আশেপাশের এলাকার লোকজন এসে অনেক চেষ্টা করেও আগুন নিভানো সম্ভব হয়নি এবং বাড়িঘরে কিছু রক্ষা করতে পারেনি। বাড়িতে রক্ষিত একশত মণ ধান, একশত কেজি চাউল, নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, প্রয়োজনীয় কাগজপত্র সহ প্রায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

ক্ষতিগ্রস্ত পরিবার এখনো খোলা আকাশের নিচে বসবাস করছে। এলাকাবাসী অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেতে নাইক্ষ্যংছড়িতে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

খবর পেয়ে শনিবার সকাল সাড়ে ১১টায় ছুটে যান জেলা পরিষদ সদস্য ক্যানওয়ান চাক, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীসহ স্থানীয় জন প্রতিনিধিরা। ইউএনও সাদিয়া আফরিন কচি সাংবাদিকদের জানান খবর পেয়ে তিনি পুড়ে যাওয়া বসতঘর পরিদর্শন করেন। তৎক্ষনিক ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার, নগদ ৩ হাজার টাকা, এক বান্ডিল ঢেউটিন ও শীতের কম্বল প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন