নাইক্ষ্যংছড়িতে মিথ্যা অপহরণ মামলার ভিকটিম উদ্ধার

IMG_1035 copy

নিজস্ব প্রতিনিধি:

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের সাপমারা ঝিরি এলাকা থেকে অপহৃরণ হওয়া হাবিবুর রহমানকে গতকাল বুধবার রাত ১২টার দিকে টেকনাফ উপজেলার পূর্ব লেদা গ্রামের নিজ বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিছুর রহমান জানান, বুধবার রাতে খবর পেয়ে টেকনাফ থানা পুলিশ ও বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশের যৌথ অভিযানে হাবিবুর রহমান কে নিজ বাড়ি থেকে উদ্ধার করা হয়।

গত ২জানুয়ারি হাবিবুর রহমানের ভাই বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় মো. ইউনুছসহ কয়েক জনের নামে একটি অপহৃরণ মামলা দায়ের করে। ওই মামলায় রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের দৌছড়ি গ্রামের মো. ইউনুছ কে পুলিশ গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়।

পুলিশ জানায়, নিজেকে রক্ষার জন্য হাবিবুর রহমান নিজেই আত্মগোপন হয়ে ইউনুছসহ কয়েক জনের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মিথ্যা মামলা দায়ের করেছিল।

জানা যায়, অপহৃত হাবিবুর রহমান দীর্ঘকাল যাবৎ মালেশিয়ায় মানব পাচার করে এলাকার নিরহ লোকজনের নিকট হতে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। গ্রেপ্তার হওয়া ইউনুছ ও তার ফাঁদে পড়ে আত্মীয় স্বজনদের মালেশিয়ায় পাঠানোর জন্য ৩ লক্ষ টাকা হাবিবুর রহমানকে প্রদান করে। কিন্তু হাবিবুর রহমান টাকা নিয়ে মালেশিয়া না পাঠিয়ে উল্টো হুমকি প্রদান করে আসছিলো। টাকা গ্রহণের পরও মালেশিয়া না পাঠিয়ে তাকে কৌশলে বাইশারীতে ডেকে আনার পর হাবিবুর রহমান আত্মগোপন হয়ে ইউনুছকে অপহৃরণকারী বলে পুলিশের নিকট সোপর্দ করে তার ভাই মুফিজুর রহমান।

উক্ত ঘটনায় মুফিজুর রহমান বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় একটি অপহৃরণ মামলা দায়ের করে গত ২ জানুয়ারি। যার মামলা নং ০১। উদ্ধার হওয়া হাবিবুর রহমান বর্তমানে বাইশারী তদন্ত কেন্দ্রে পুলিশ হেফাজতে রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়িতে অপহৃরণ মামলার ভিকটিম উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন