“ সম্প্রতি সময়ে ইয়াবা নিয়ে দুইজন বন্দুকযুদ্ধে নিহত এবং চলমান হালনাগাদ ভোটার কার্যক্রমের কারণে এবারের মাসিক আইন শৃঙ্খলা সভায় দুটি বিষয়কে গুরুত্ব দেওয়া হয়।”

নাইক্ষ্যংছড়ি আইন শৃঙ্খলা সভায় ‘ইয়াবা ও রোহিঙ্গা’ ইস্যু

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা আইন শৃঙ্খলা সভায় এবার গুরুত্ব পেয়েছে ইয়াবা ও রোহিঙ্গা ইস্যু। সম্প্রতি সময়ে ইয়াবা নিয়ে দুইজন বন্দুকযুদ্ধে নিহত এবং চলমান হালনাগাদ ভোটার কার্যক্রমের কারণে এবারের মাসিক আইন শৃঙ্খলা সভায় দুটি বিষয়কে গুরুত্ব দেওয়া হয়।

সভায় বক্তারা বলেন- নাইক্ষ্যংছড়ির সুনাম ক্ষুন্ন করছে একশ্রেণীর মাদক ব্যবসায়ীরা। তাদের চিহ্নিত করে আইন শৃঙ্খলা রক্ষকারী বাহিনীকে অবহিত করার জন্য জনপ্রতিনিধিদের আহ্বান জানানো হয়। এছাড়াও ২৪জুন থেকে উপজেলায় শুরু হওয়া হালনাগাদ কার্যক্রমে যাতে কেউ ভূয়া কাগজপত্র নিয়ে ভোটার হতে না পারে সেব্যাপারে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়। এসময় ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ হালনাগাদ কার্যক্রমে ভূয়া জন্মনিবন্ধন নিয়ে ভোটার হচ্ছে বলে অভিযোগ তুলেন।

বৃহস্পতিবার (২৭জুন) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি’র সভাপতিত্বে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ।

আইন শৃঙ্খলা সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, থানা অফিসার ইনসার্জ (ওসি) আনোয়ার হোসেন, উপজেলা প্রকৌশলী তফাজ্জল হোসেন, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানী, দোছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিব উল্লাহ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহান মার্মা, ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বারসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় উপজেলা প্রশাসন এই সেমিনারের আয়োজন করে। জেনে, বুঝে বিদেশ যাই, অর্থ, সম্মান দুটোই পাই প্রতিপাদ্য নিয়ে সেমিনারে অভিভাসন প্রক্রিয়া প্রসারিত, সহজ, নিরাপদ ও সুশৃঙ্খল করণে আলোচনা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন