Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নাইক্ষ্যংছড়ি বিজিবি বিদ্যালয়ে বই উৎসব পালন

Bgb school book pic

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

সারা দেশের ন্যায় পাহাড়ী উপজেলা নাইক্ষ্যংছড়ির ৫৯টি সরকারি-বেসরকারি প্রাইমারি, মাদরাসা ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে নব বর্ষের দিনে উৎসব মুখর পরিবেশে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে বই বিতরণ করেন বর্ডার গার্ড বাংলাদেশের ৩১ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল মো: হাসান মোরশেদ পিএসসি, জিপ্লাস।

বই বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন- নতুন বই যেমন শিশুদের আকৃষ্ট করবে তেমনি ভাবে শিক্ষক, শিক্ষিকা ও অভিভাবকসহ শিক্ষাক্ষেত্রে সংশ্লিষ্টরা আন্তরিক ও যত্নবান হলে সকল শিশুরা মানসম্মত জ্ঞান আহরণ অনায়াসে করতে পারবে। ফলাফল অর্জনের দিক দিয়ে এবারো বিজিবি স্কুলের সাফল্যে তিনি শিক্ষক ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে স্কুলে খেলার মাঠ তৈরী ও নতুন আরো একটি ভবন নির্মাণ করার কথা জানান। তবে এক্ষেত্রে নাইক্ষ্যংছড়ি খালের ভাঙ্গন রোধে সরকারের উন্নয়ন সংস্থাগুলোরও এগিয়ে আসা প্রয়োজন বলে তিনি মনে করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিজিবি জোন সদরের পক্ষ থেকে ৬ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকাসহ শিক্ষার্থীদের মাঝে সরকারের পাঠ্যপুস্তক তুলে দেন।

বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল বাশার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩১ বিজিবির উপ-অধিনায়ক মেজর মো: শাহিন আক্তার জিপ্লাস, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার আবু আহামদ।

এছাড়াও অনুষ্ঠানে শিক্ষকদের মাঝে উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক জয়নাল আবেদীন, জেসমিন আক্তার, মোমেনা আক্তার, আবদু সাত্তার, খতিজা বেগম, রুপালী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি শিক্ষক ওমর ফারুক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন