নানিয়ারচরে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ সমাপ্ত

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

অপহৃত ২৭ গ্রামবাসীকে উদ্ধারের দাবিতে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় মঙ্গলবার (১০ জুলাই) সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। নব্য মুখোশবাহিনী প্রতিরোধ কমিটি নামে একটি সংগঠন এ অবরোধের ডাক দেয়।

এদিন সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের কারণে নানিয়ারচরের সাথে সড়ক ও নৌপথে যান চলাচল বন্ধ ছিলো। নানিয়ারচরের রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ফেলে পিকেটিং করছে অবরোধকারীরা। এলাকায় নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন ছিলো।

নব্য মুখোশবাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও ২নং নানিয়ারচর ইউপি চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা জানান, অপহৃত ২৭ গ্রামবাসীকে উদ্ধারের দাবিতে নানিয়ারচর উপজেলায় সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণভাবে সড়ক ও নৌ পথ অবরোধ করা হয়।

গত ৮ জুলাই নানিয়ারচর উপজেলা থেকে ২৭ জন ও ৪ জুলাই বন্দুকভাঙ্গা ইউনিয়ন থেকে ২ জন গ্রামবাসীকে একদল দুর্বৃত্ত অপহরণ করে নিয়ে যায়। এদের মধ্যে ১১ জনের নাম জানা গেছে।

অপহৃতরা হলো- চন্দিলাল চাকমা (৩২), সোনামণি চাকমা (৩৮), বায়ুধন চাকমা (৫২), রাতু মণি চাকমা (৪৫), শ্যামল কান্তি চাকমা (৪৫), প্রত্যেমোহন চাকমা (৫৫), সুইধন চাকমা (৩০), নবরতন চাকমা (৪৫), লদ্রু সেন চাকমা (৫০), দেব রঞ্জন খীসা (৫০) এবং সুনীল কন্তি চাকমা (৫০)।

এ অপহরণ ঘটনার জন্য ইউপিডিএফের পক্ষ থেকে এমএন লারমা গ্রুপের জেএসএস ও গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করেছে। তবে ওই দুটি সংগঠন জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন