নিরাপদ সড়ক বাস্তবায়নে কক্সবাজারে ছাত্রলীগের তৎপরতা


বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশনায় কক্সবাজার জেলা ছাত্রলীগ বিভিন্ন স্কুল কলেজের সামনে ১৮টি গুরুত্বপূর্ণ জায়গা ও সড়কে তারা নিজ উদ্যোগে সাদা রংয়ের ‘জেব্রা ক্রসিং’ তৈরি করেছে।
শনিবার সকাল ১১টা থেকে কক্সবাজার জেলা ছাত্রলীগের একাধিক সদস্যরা সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের নেতৃত্বে শহরের চৌরাস্ত মোড়ে যানজট নিয়ন্ত্রণের জন্য সড়কের গাড়ি গুলিকে দুটি লেনে চলাচলের জন্য দায়িত্ব পালন করে।

ঘণ্টাব্যাপী যানজট নিরসনের পাশাপাশি চালকদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে ও গাড়ি চলাচলের বিভিন্ন প্রকার সচেতনতা বিষয়ক স্টিকার প্রদর্শন করেন। পরে নিজেদের উদ্যোগে কক্সবাজার সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনের সড়কে ‘জেব্রা ক্রসিং’ তৈরি করে।

কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয় বলেন, পথচারী ও শিক্ষার্থীদের নির্বিগ্নে রাস্তা পারাপারের কথা মাথায় রেখে আমরা এমন উদ্যোগ গ্রহণ করেছি।

উল্লেখ্য, পথচারী রাস্তা পার হওয়ার জন্য সড়কের মাঝে আড়াআড়ি যে দাগ দেয়া হয় তাকেই ‘জেব্রা ক্রসিং’ বলা হয়। নিয়ম হচ্ছে, জেব্রা ক্রসিং এর সামনে যানবাহন গুলো নির্দিষ্ট গতি সীমার নিচে নিয়ে আসবে। এতে নিরাপদে রাস্তা পার হতে পারবেন পথচারীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন