নির্বাচনে জয়যুক্ত না হওয়ায় ইউপিডিএফ (মূল) সন্ত্রাসীদের তাণ্ডব

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮নং খাগড়াছড়ি আসনে ইউপিডিএফ সমর্থিত সিংহ প্রতীকের প্রার্থী নতুন কুমার চাকমাকে ভোট প্রদান না করায় খাগড়াছড়ি সদর উপজেলাস্থ ভাইবোনছড়া বাজারে অগ্নিসংযোগ করে ইউপিডিএফ (মূল) সন্ত্রাসীরা।

জানাযায়, গত ২৯ ডিসেম্বর নির্বাচনের পুর্বের দিন ইউপিডিএফ (মুল) সন্ত্রাসীরা ভাইবোনছড়া বাজারের কিছু ব্যবসায়ীকে সিংহ মার্কায় ভোট দেয়ার জন্য বলে এবং সিংহ মার্কায় ভোট না দিলে হত্যা করা হবে মর্মে হুমকী প্রদান করে।

নির্বাচনের ফলাফল জানার পর ওই সন্ত্রসী দল গোপনে ভাইবোনছড়া বাজারে ১টি দোকানে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। পরবর্তীতে আশে পাশের লোকজন আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে উক্ত অগ্নিকাণ্ডের ফলে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাযায়।

ঘটনাটি জানার পর ভাইবোনছড়া সেনাক্যাম্পের একটি টহল এবং ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ির একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং এ ব্যাপারে লিখিত অভিযোগ দাখিল করার জন্য পরামর্শ প্রদান করেছি। লিখিত অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে নির্বাচনকে কেন্দ্র করে ৩০ ডিসেম্বর নির্বাচন চলাকালীন খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের ভিজাকিজিং এলাকা থেকে ইউপিডিএফ (মুল) সন্ত্রাসী কর্তৃক একজন পাহাড়িকে অপহরণ করার ঘটনা ঘটে। এছাড়া একই এলাকায় সন্ত্রাসীরা ১০/১২ রাউন্ড ফায়ার করে নিজেদের উপস্থিতি জানান দেয় এবং জনমনে ভীতি সঞ্চার করার প্রচেষ্টা চালায়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন