Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে খাাগড়াছড়িতে পিসিপি’র বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:
খাগড়াছড়ির দীঘিনালা সরকারী কলেজে পিসিপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএন লারমা)গ্রুপ সমর্থিত পিসিপি।

১৯ নভেম্বর রোববার বিকেল ৪টায় জেলা সদরের মহাজনপাড়া এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে পৌরসভা গেইটে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশ থেকে দীঘিনালা সরকারী কলেজে পিসিপি’র নেতাকর্মীর ওপর হামলার জন্য ইউপিডিএফ’র প্রসিত বিকাশ খীসা গ্রুপকে দায়ী করে জড়িতদের শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।

সমাবেশে জেএসএস(এমএন লারমা) সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাজ্যময় চাকমা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সদস্য দীপন চাকমা বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, রোববার সকাল ১০টার দিকে ১০/১২ জন সশস্ত্র সন্ত্রাসী দীঘিনালা সরকারী কলেজ ক্যাম্পসে ঢুকে প্রশাসনিক ভবনের সমানে পিসিপির কর্মীদের এলোপাথারী কুপিয়ে আহত করে। হামলাকারীরা দা, কিরিচ, রডসহ দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত ছিল। হামলায় আহতরা হলেন জনসংহতি সমিতি সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের দীঘিনালা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক অমর বিকাশ চাকমা, দীঘিনালা ডিগ্রি কলেজ শাখার সহসভাপতি রনজীত চাকমা, নেশার চাকমা, পিন্টু চাকমা, সুকেশ চাকমা ও সুবরণ চাকমা।

খবর পেয়ে নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে প্রথমে দীঘিনালা হাসপাতালে নেওয়া হলে রনজিত চাকমা ও অমর চাকমাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়। অবস্থায় অবনতি ঘটায়  রনজিত চাকমাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামসুউদ্দিন ভূইয়া জানান, এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে এখনো পর্যন্ত আক্রান্তরা কেউ মামলা করতে আসেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন