পর্যটক নিয়ে মাঝ সাগরে জাহাজ বিকল : টেকনাফ উপজেলা প্রশাসনের সাথে জাহাজ কর্তৃপক্ষের জরুরি বৈঠক

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান,টেকনাফ:
টেকনাফ উপজেলা প্রশাসনের সাথে পর্যটকবাহী কুতুবদিয়া জাহাজ কর্তৃপক্ষের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২২ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ বৈঠক হলেও জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়নি। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সেলিনা কাজী বৈঠক শেষে রাত ৮ টায় জানান, দ্বি-পক্ষীয় বৈঠকে জাহাজের কাগজপত্র উপস্থাপন করা হয়েছে। কিন্তু জাহাজটি নিরাপদে চলাচলের উপযোগী সংক্রান্ত প্রতিবেদন উপস্থাপন করতে জাহাজ কর্তৃপক্ষ ব্যর্থ হওয়ায় জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়নি। ২৩ অক্টোবর এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে পর্যটক নিয়ে সেন্টমার্টিন থেকে টেকনাফ ফেরার পথে মাঝ সাগরে বিকল হওয়া ঘটনায় উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞার কারনে ২২ অক্টোবর এলসিটি কুতুবদিয়া জাহাজটি চলাচল করতে পারেনি। হঠাৎ করে জাহাজ এলসিটি কুতুবদিয়া চলাচলের উপর প্রশাসনের নিষেধাজ্ঞার কারনে পর্যটকদের ভোগান্তিতে পড়তে হয়েছে। তবে অগ্রীম টিকেট নেয়া পর্যটকদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভারপ্রাপ্ত ইউএনও সেলিনা কাজী নিজে জাহাজ ঘাটে উপস্থিত থেকে অন্য জাহাজে উঠিয়ে দেয়ার ব্যবস্থা করেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সেলিনা কাজী জানান, সোমবার জাহাজটি সেন্টমার্টিন থেকে ফেরার পথে বঙ্গোপসাগরে বিকল হওয়ার প্রেক্ষিতে এটি চলাচলে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারী করা হয়েছিল। উল্লেখ্য, উক্ত ঘটনার প্রেক্ষিতে জাহাজ কর্তৃপক্ষকে ফিটনেস সার্টিফিকেটসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে বলা হয়েছিল। সোমবার বিকালে সেন্টমার্টিন থেকে ফেরার পথে পর্যটকবাহী জাহাজ এলসিটি কুতুবদিয়া ৭৫১ জন যাত্রীসহ বিকল হয়ে বঙ্গোপসাগরে আটকে পড়েছিল। পরে আড়াই ঘন্টা মেরামতের পর পুনরায় সচল হলে যাত্রীরা রাত ৮ টায় নিরাপদে টেকনাফ পৌঁছেছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, সেন্টমার্টিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন