পর্যটক হয়রানী বন্ধে দর্শনীয় স্থানের ভাড়া নির্ধারন করে দিল মহেশখালী প্রশাসন

moheshkhali-gold-3-copy

মহেশখালী প্রতিনিধি:

দ্বীপ উপজেলা মহেশখালীতে পর্যটক ও স্থানীয় লোকজনের যাত্রী সেবার মান উন্নয়নের লক্ষে উপজেলা প্রশাসন  একটি প্রশংসনীয় উদ্দ্যেগ গ্রহণ করেছে।  বিভিন্ন দেশে থেকে মহেশখালী দ্বীপে আগত পর্যটকদের যেন গাড়ী ভাড়া নিয়ে  হয়রানী বন্ধ হয় সে জন্য পর্যটন স্পটের নিদৃষ্ট গাড়ী ভাড়ার তালিকা ঝুলানো ও এ তালিকা কার্যকর করতে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনার সিন্ধান্ত গ্রহণ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার সকাল ১১ টায় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম এর কার্যালয়ে ইউএনওর সভাপতিত্বে এ ভাড়া নির্ধারন করে দেয়া হয়। আদিনাথ জেটি ঘাট ও আদিনাথ মন্দির – বড় রাখাইন পাড়া – গোরকঘাটা জেটি (১৬০টাকা রিজার্ভ) গোরকঘাটা জেটি -বড় রাখাইন পাড়া – আদিনাথ মন্দির – আদিনাথ জেটি (১৬০ টাকা রিজার্ভ ) টমটম, ইজি বাইক, যে কোন পর্যটন স্পটে রিজার্ভ আসা যাওয়ার (আপ-ডাউন )  ক্ষেত্রে ১ঘন্টার পর্যন্ত সময়ের জন্য অতিরিক্ত ভাড়া পরিশোধ করতে হবেনা। পরবর্তী  প্রতি ঘন্টার জন্য  ৫০ টাকা হারে ভাড়া পরিশোধ করতে হবে। রিকশা-অটো রিকশা  যে কোন পর্যটন স্পটে রিজার্ভ আসা যাওয়ার (আপ-ডাউন )  ক্ষেত্রে ১ঘন্টার পর্যন্ত সময়ের জন্য অতিরিক্ত ভাড়া পরিশোধ করতে হবেনা। পরবর্তী  প্রতি ঘন্টার জন্য  ৩০ টাকা হারে ভাড়া পরিশোধ করতে হবে। মহেশখালী গোরকঘাটা জেটি ও আদিনাথ জেটি থেকে গুরুত্বপূর্ন স্থানের দূরত্ব বিবেচনায় নির্ধারিত ভাড়া নিন্মরুপ: গোরকঘাটা জেটি থেকে চৌরাস্তায় টমটম  জন প্রতি ১০ টাকা, রিকশা ২০ টাকা (১-২জন) বড় রাখাইন পাড়া টমটম ১৫ টাকা, রিকশা ২০ টাকা, আদালত ভবন টমটম ১৫ টাকা, রিকশা ২৫ টাকা(১-২জন) ঠাকুরতলা মোড টমটম ২০টাকা, রিকশা ৩০ টাকা,আদিনাথ মন্দির টমটম ২০টাকা, রিকশা ৪০ টাকা,  উপজেলা পরিষদ টমটম ২০ টাকা, রিকশা ২৫ টাকা, আদিনাথ জেটি ঘাট, টমটম ২৫টাকা, রিকশা ৫০ টাকা , থানা – হাসপাতাল টমটম ২০ টাকা, রিকশা ৩০ টাকা,  মহেশখালী কলেজ টমটম ২০টাকা, রিকশা ৩০ টাকা, চর পাড়া সি-বিচ টমটম ৩০টাকা, রিকশা ৪০টাকা, মহেশখালী আদর্শ স্কুল ও গার্লস স্কুল টমটম ২০ রিকশা ৩০ টাকা। এ ভাড়া মহেশখালী জেটি ঘাট শুরু হবে।

মহেশখালী আদিনাথ জেটি থেকে গুরুত্বপূর্ন স্থানের দূরত্ব বিবেচনায় নিধারিত ভাড়া নিন্মরুপ: আদিনাথ জেটি ঘাট  থেকে আদিনাথ মন্দির গেইট টমটম  জন প্রতি ১০ টাকা, রিকশা ২০ টাকা (১/২জন) ঠাকুরতলা মোড়  টমটম ১০ টাকা, রিকশা ৩০ টাকা, আদালত ভবন টমটম ১০ টাকা, রিকশা ৪০টাকা(১-২জন) বড় রাখাইন পাড়া  টমটম ১০টাকা, রিকশা ৪০(১-২)জনের  টাকা,গোরকঘাটা চৌরাস্তার মোড়  টমটম ১০টাকা, রিকশা ৪০ টাকা,  উপজেলা পরিষদ টমটম ২৫ টাকা, রিকশা ৪০টাকা,  থানা – হাসপাতাল টমটম ২৫ টাকা, রিকশা ৫০ টাকা,মহেশখালী কলেজ টমটম ৩০টাকা, রিকশা ৫০ টাকা(১-২জন), চর পাড়া সি-বিচ টমটম ৩০টাকা,রিকশা ৮০টাকা,মহেশখালী আদর্শ স্কুল ও গার্লস স্কুল টমটম ২০ রিকশা ৫০ টাকা। এ ভাড়া মহেশখালী  আদিনাথ জেটি ঘাট শুরু হবে।    প্রতিটি গাড়ীর মধ্যে এ তালিকা অবশ্যই লেমিনেটিং করে রাখতে হবে। কোন গাড়ী এ তালিকা ব্যাতিরেকে  অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান উপজেলা প্রশাসন।

এ ভাড়া নির্ধারন সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি বিভীষণ কান্তি দাশ, মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিক, উপজেলা আওয়ামী লীগের সভা আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মৌ জহির উদ্দিন, উপজেলা প্রকৌশলী রেজাউল করিম ভূইয়া, মৎস্য কর্মকর্তা ছাবেদুল হক, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম, সমবায় কর্মকর্তা গোলাম মাসুদ কুতুবী, কেন্দ্রীয় যুবলীগ নেতা গিয়াসউদ্দিন আজম, প্রেসক্লাব এর সভাপতি হারুন রশিদ, সাংবাদিক রুহুল বয়ান, জীপ, সিএনজি, টমটম , অটোরিকশা মালিক সমিতির প্রতিনিধি ও লাইনম্যানরা উপস্তিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন