পাঁচ বছর ধরে আন্দোলন করেও ফল পায়নি পৌর কর্মকর্তা-কর্মচারীরা

fec-image

দীর্ঘ পাঁচ বছর ধরে আন্দোলন করছে সারাদেশের ৩২৮টি পৌরসভার ৩২ হাজার ৫শ কর্মকর্তা-কর্মচারীরা। কিন্তু এখনো কোন সুফল পায়নি পৌরসভার কর্মকর্তা চারীরা । এখনো ৩ থেকে ৬০ মাস পর্যন্ত পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন বকেয়া রয়েছে বলে অভিযোগ করেছে আন্দোলনরত রাঙ্গামাটি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (০১ জুলাই) সকালে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গনে অনুষ্ঠিত দুইদিনব্যাপী কর্মবিরতি কর্মসূচিতে বক্তারা এ অভিযোগ করেন।

বক্তারা বলেন, ২০১৯-২০২০ সালের অর্থবছরের বাজেটে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের জন্য কোন বরাদ্দ রাখা হয়নি। তাই সরকারি কোষাগার থেকে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা পাওয়ার জোর দাবি জানানো হয় কর্মবিরতি কর্মসূচি থেকে। এদিকে কর্মবিরতির কারণে পৌরসভার সরকারি কর্মকান্ড অচল ও স্থবির হয়ে পড়ে।

এ সময় কর্মবিরতি কর্মসূচিতে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম বশির হোসেন, সাধারণ সম্পাদক সনত কান্তি বড়ুয়া ও সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আল মাহমুদ সোহেল। তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন পৌরসভার কাউন্সিলররা। এছাড়াও শতাধিক কর্মকর্তা-কর্মচারী কর্ম বিরতিতে অংশ নেয়।

আাগামী ২ জুলাই পৌরসভার কার্যক্রম বন্ধ করে রাঙ্গামাটি প্রেসক্লাব এবং ১৪ জুলাই ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন পৌরসভার আন্দোলরত কর্মকর্তা-কর্মচারীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পৌরসভা, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন