পানছড়িতে জাবারাং এর উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

পানছড়ি প্রতিনিধি:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খাগড়াছড়ির পানছড়িতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।মানসম্মত শিক্ষার জন্য তৃণমূল উদ্যোগ প্রকল্প, জাবারাং কল্যাণ সমিতির বাস্তবায়নে ও বেসরকারী উন্নয়ন সংস্থা মানুযের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা জাবারাং কল্যাণ সমিতি এ উদ্যোগ নেয়। পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে প্রকল্পের আওতাভুক্ত ২০টি বিদ্যালয়ের ২৫জন ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশ নেয়।

রবিবার সকাল ১০টা থেকে পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে চিত্রাঙ্গন প্রতিযোগিতা শুরু হয়ে সকাল সাড়ে দশটায় শেষ হয়। জাবারাং এর সাবেক সিএফ সুলতান মাহামুদের সঞ্চালনায় সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিকের সভাপতিত্বে এক আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

এসময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা রিসোর্স কর্মকর্তা মোঃ খলিলুর রহমান জাহিদ, জাবারাং কল্যাণ সমিতির প্রজেক্ট কো-অডিনেটর ডালিম কুমার ত্রিপুরা, প্রকল্প সংগঠন পূর্ণ বিকাশ ত্রিপুরা প্রমুখ।

আলোচনা শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।নিপুন কারিগরির তুলির আছড়ে প্রাকৃতিক দৃশ্য অংকনে প্রথম স্থান লাভ করে দুধুকছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী খুশি চাকমা অপর দিকে শহীদ মিনার অঙ্কনে ১ম স্থান লাভ করে ওমরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র সোহেল।

উপস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক, ও ছাত্র-ছাত্রীরা মতামত ব্যক্ত করতে গিয়ে এ প্রতিবেদককে জানান, জাবারাং কল্যাণ সমিতির আয়োজনে এ অনুষ্ঠানে আমরা অংশগ্রহণ করতে পেরে খুবই আনন্দিত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন