পানছড়িতে তাল বীজ রোপন কর্মসূচি

নিজস্ব প্রতিবিদক, পানছড়ি:

পানছড়ি উপজেলা প্রশাসন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও বন বিভাগের বাস্তবায়নে জেলার পানছড়িতে তাল বীজ রোপন কর্মসূচি শুরু হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনার আলোকে প্রাকৃতিক বিপর্যয় ও বজ্রপাত রোধে সমগ্র উপজেলাব্যাপী এ কর্মসূচি পালন করা হবে। বুধবার (৪ অক্টোবর) সকাল দশ’টায় পানছড়ি পোড়াবাড়ী এলাকায় খাগড়াছড়ি-পানছড়ি সড়কের পাশে কর্মসূচির উদ্বোধন করে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশেকুর রহমান, পানছড়ি রেঞ্জ কর্মকর্তা মো. জহুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ম. লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রত্না তঞ্চঙ্গ্যা, মৎস্য কর্মকর্তা প্রিয় কান্তি চাকমা, যুব উন্নয়ন কর্মকর্তা উষা মগ, উপজেলা আইসিটি’র সহকারী প্রোগ্রামার বাবলী খীসা, ৩নং সদর পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন।

জানা যায়, এ কর্মসূচির আওতায় উপজেলার ৫টি ইউপিতে প্রায় বিশ হাজার বীজ রোপন করা হবে। এ সময় দেখতে আসা উৎসুক কয়েক দর্শনাথী জানায়, এটি একটি যুগোপযোগী পদক্ষেপ। এর ফলে বজ্রপাতের হাত থেকে যেমনি রক্ষা পাওয়া যাবে তেমনি সারি সারি তাল গাছে পানছড়ির এপার-ওপার ভরে উঠবে অপরূপ সৌন্দর্যে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন