পানছড়িতে বিদ্যালয়ের ফলক উম্মোচন

পানছড়ি প্রতিনিধি:

পানছড়ি উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপি’র জিরানীখোলা রাচাই কার্বারী পাড়া বে-সরকারি প্রাথমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ফলক উম্মোচন করলেন পাজেপ’র সদস্য খগেশ্বর ত্রিপুরা।

সোমবার (২২ জানুয়ারি) দুপুর ১২টায় জিরানীখোলা রাচাই কার্বারী পাড়া স্কুল কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করে রাচাই কার্বারী। অমল ত্রিপুরার সঞ্চালিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পানছড়ি থানা অফিসার্স ইনচার্জ মো. মিজানুর রহমান, পানছড়ি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মংসাথোইয়াই মারমা, ৪নং লতিবান ইউপির ৭নং ওয়ার্ড সদস্য আম্রা মারমা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষমতায় আসার পর ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিল, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়, আরো শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের প্রক্রিয়াধীন রয়েছে। আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব সরকার বলেই দেশে এক সাথে এতগুলো শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা হয়েছে। তাছাড়া প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয়, একটি করে কলেজ জাতীয়করণ করা হয়েছে। তিনি নব প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানটির সফলতা কামনা করেন।

উল্লেখ্য, বিদ্যালয়টির প্রাথমিকে ৪জন শিক্ষক নিয়ে ৮০জন শিক্ষার্থী ও নি¤œ মাধ্যমিকে ৪জন শিক্ষক ৩০জন শিক্ষার্থী নিয়ে পথচলা শুরু করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন