পানছড়িতে বৈদ্যুতিক ট্রান্সফরমার বিকল

স্টাফ রিপোর্টার:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় বৈদ্যুতিক ট্রান্সফরমার বিকল হয়ে বিদ্যুৎবিহীন রয়েছে পানছড়ি বাজারসহ তার আশ-পাশের এলাকা।

বিশেষ করে সন্ধ্যা হতেই পানছড়ি বাজারের পায় ৫শতাধিক দোকান নিয়ে বিশাল এলাকা জুড়ে নেমে আসে ভুতুড়ে অন্ধকার। এই অন্ধকারের দুর্দশা কেটে কখন আলোর দেখা মিলবে তার নিশ্চয়তাও দিতে পারছেনা বিদ্যুৎ বিভাগ। এনিয়ে পানছড়ি বাজারের বিভিন্ন কুলিং কর্ণারের দোকানগুলোতে বিদ্যুতের জন্য চলছে হাহাকার। লক্ষ লক্ষ টাকার ফ্রিজিং ব্যবস্থায় রাখা মালামাল নিয়ে বিপাকে পড়েছেন দোকান মালিকেরা।

পানছড়িতে বিদ্যুৎ বিভাগের দায়িত্বরত সুরুজ মিয়া ট্রান্সফরমার বিকলের বিষয়টি নিশ্চিত করলেও নতুন ট্রান্সফরমার কখন স্থাপন হবে সে বিষয়ে তিনি কিছুই বলতে পারছেন না।

পানছড়ি উপজেলার দায়িত্বে থাকা আর আই সোহাগ জানান, খাগড়াছড়িতে রিজার্ভ কোন ট্রান্সফরমার নাই। তাই সরকার কখন সরবরাহ দিবে তা নিশ্চিত বলতে পারছেন না। তিনি আরো জানান, তার আন্তরিকার কোন ঘাটতি নাই। সহসাই যাতে ট্রান্সফরমার স্থাপন করা যায় সে চেষ্টাই তিনি চালিয়ে যাবেন।

পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া জানান, ট্রান্সফরমার বিকল হবার পর থেকেই খাগড়াছড়ির সাথে আমার যোগাযোগ রয়েছে। আশা করি ২-৩ দিনের মধ্যে কোন একটা ব্যবস্থা হবে।

পানছড়ির অভিজ্ঞ মহল বলছেন, পানছড়ি বাজার এলাকায় ২০০ কেভি ট্রান্সফরমার স্থাপনের কথা থাকলেও এতদিন চলছিল ১০০ কেভির ট্রান্সফরমার দিয়ে। তাই কিছু দিন পরপরই ট্রান্সফরমারের সদস্যা দেখা দেয়। ২০০ কেভির ট্রান্সফরমার স্থাপন হলেই এসব সমস্যার স্থায়ী সমাধান বলে তাদের ধারণা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন