পানছড়িতে শিবির জেলা সভাপতিসহ ১৭ নেতাকর্মী আটক

pancori
খাগড়াছড়ি সংবাদদাতা:
খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় একটি বাসায় সাংগঠনিক মিটিং করার সময় জেলা শিবির সভাপতি মিনহাজুর রহমানসহ ১৭ নেতা কর্মীকে আটক করেছে পানছড়ি থানা পুলিশ। আজ শনিবার সকাল ১১টার সময় পানছড়ি উপজেলার কলাবাগান এলাকার একটি বাসায় শিবির কর্মীদের নিয়ে মান-উন্নয়নমূলক সাংগঠনিক সভা করার সময় তাদেরকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। আটকের সময় তাদের থেকে ৫টি মোবাইল সেট, ২৫১৫ টাকা ও জেলা সভাপতির ব্যবহৃত একটি মোটর সাইকেল জব্দ করে থানায় নিয়ে যায়।

পরে তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়ে দেয়।  গ্রেফতাকৃতরা হলেন, জেলা শিবিরের সভাপিত মিনহাজুর রহমান (২৬), পানছড়ি উপজেলা শিবিরের সভাপতি বেলাল হোসেন, সেক্রেটারী রেজাউল করিম অন্যরা হলেন, মোঃ জামশেদ, মোঃ রাসেল, , হাফিজ উদ্দিন, আলিমুল ইসলাম, আব্দুল আজিজ, আজাহার মিয়া, আরিফুর ইসলাম, মোঃ লোকমান, মোঃ কাউছার মোঃ আলীনুর, ইব্রাহিম খলিল, মোঃ সাগর, মোঃ মোবারক হোসন।
গ্রেফতার চলাকালীন সময়ে শিবির নেতাকর্মীদের আওয়ামীলীগ-ছাত্রলীগের ক্যাডারদের দ্বারা নির্যাতন করা হয়েছে মর্মে শিবির নেতারা অভিযোগ করেন। তারা আরো অভিযোগ করেন গ্রেফতারের সময় জেলা শিবির সভাপতির মটর সাইকেলটি জ্বালিয়ে দিতে চেয়েছিল। পুলিশের সহায়তায় পরে তা উদ্বার করা হয়।

পানছড়ি থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন জানান,-একটি বাসায় গোপন সভা করার খবর পেয়ে পুলিশ ঐ বাসাটি ঘেরাও করে তাদের আটক করে। নাশকতা সৃষ্টি করতে পারে এমন খবরেই অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। আটককৃতরা সকলে স্কুল কলেজ ও মাদ্রাসায় পড়ুয়া ছাত্র ।

জামায়াতের নিন্দা:  সাংগঠনিক সভা করার সময় বিনা অপরাধে শিবির নেতাকর্মীদের গ্রেফতার করার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, জেলা জামায়াত ইসলামীর আমীর অধ্যাপক সৈয়দ আব্দুল মোমেন। তিনি এক বিবৃতিতে জানান, একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে রাজনৈতিক সভা করার সময় শিবির নেতা কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করা কোন ভাবেই কাম্য নয়। দেশে আওয়ামীলীসহ অন্যান্য দলের রাজনৈতিক সভা-সমাবেশ বিনা বাধায় পালন করে । কিন্তু জামায়াত শিবির শান্তিপূর্ন কোন সভা সেমিনার করলেই সেটা রাষ্ট্রবিরোধী সভা হয় এটা কোন ক্রমেই সভ্য দেশে মানায় না। তিনি অতি সত্ত্বর অন্যায়ভাবে আটক নেতাদের মুক্তি দাবী করেন।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন